টাইগ্রেসদের ৮ রানের আক্ষেপ

টাইগ্রেসদের ৮ রানের আক্ষেপ

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বুধবার(৭নভেম্বর) পাকিস্তানের বিপক্ষে আট রানে পরাজিত হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। পাকিস্তানের দেয়া ১০৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে নয় উইকেট হারিয়ে ৯৮ রান সংগ্রহ করে টাইগ্রেসরা।

সহজ লক্ষ্য তাড়ায় বুধবার প্রথম ওভারের ৫ বল থেকেই ১০ রান নেন বাংলাদেশের দুই ওপেনার আয়েশা রহমান ও শামিমা সুলতানা। কিন্তু আয়মান আনোয়ারের ঐ ওভারের শেষ বলে বোল্ড হয়ে ফেরেন আয়েশা (৪ বলে ২ চারে ৮)। এর কিছুক্ষণ পরই আমান আমিনের শিকার হন জাহানারা আলম। ৪ বল পরই তার দেখান পথ অনুসরণ করেন শামিমা (১৫ বলে ১ চারে ৯)। তবে এক প্রান্ত আগলে ছিলেন ফারজানা হক। কিন্তু অন্যপ্রান্তে এ ব্যাটার পাননি যোগ্য কোন সঙ্গী। যে কারণে দলীয় ৭২ রানে অতিরিক্ত চাপে রানআউটের ফাঁদে পড়েন তিনি। তার আগে এ ডানহাতি করেন ৪১ বলে ১ চারে ২৮ রান। শেষ দিকে রুমানা আহমেদ (১০) ও লতা মন্ডল ছাড়া (১০*) আর কেউ ছুঁতে পারেননি ডাবল ফিগার। যে কারণে ৮ রানের হার মানতে হয় টাইগ্রেসদের।

পাকিস্তানের হয়ে আয়মান আনোয়ার ১৩ রানে নিয়েছেন ২টি উইকেট। এদিকে সানা মির ১৪ রানে ও বিসমাহ মারুফ ১২ রানে নিয়েছেন ২টি করে উইকেট। ১ ওভারে ৮ রানে ১ উইকেট নিয়ে টাইগ্রেস বড় পরীক্ষায় ফেলেন আনাম আমিন।

এরআগে টস হেরে বল হাতে টাইগ্রেসদের প্রথম সাফল্য আসে তৃতীয় ওভারের চতুর্থ বলে লতা মন্ডলের থ্রুতে রানআউটে। সে সময় পাক ওপেনার নাহিদাকে ফেরায় বাংলাদেশ। এরপর ৭ম ওভারে খাদিজাতুল কুবরা বোল্ড করে সাজঘরের পথ দেখান উমাইমা সোহাইলকে। তখন প্রতিপক্ষের স্কোর বোর্ডে জমা হয়েছে ৬.২ ওভারে ২ উইকেটে মাত্র ২১ রান।

দ্রুত ২ উইকেট হারালেও বাংলাদেশের জন্য কিছুটা বিপদের কারণ হয়ে ছিলেন আয়েশা জাফর (১৮) ও বিসমাহ মারুফ (২২)। তৃতীয় উইকেটে তারা করেন ২২ রানের জুটি। শেষ পর্যন্ত ১১তম ওভারের তৃতীয় বলে ফাহিমার ক্যাচে আয়েশাকে ফিরিয়ে এ জুটি ভাঙেন রোমানা আহমেদ। তাতেও স্বস্তি মেলেনি টাইগ্রেস শিবিরে। কেননা চতুর্থ উইকেটে জাভেরিয়া খানকে (২১) নিয়ে বিসমাহ মারুফ আরেকটি ২৭ রানের দারুণ জুটি গড়েন। তবে তাদের বিপজ্জনক জুটি ভাঙেন খাদিজাতুল কুবরা। শেষ দিকে নাদা ডারেকে (১৯) ফিরিয়ে পাকদের রান তোলার গতি আরও কমিয়ে দেন সালমা খাতুন। যে কারণে দলটি ১০৬ রানের বেশি করতে পারেনি। কিন্তু ম্যাচ শেষে সেই রানটিই টাইগ্রেসদের কাছে হয়ে দাঁড়ায় অনেক বড়। যে কারণে ৮ রানের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে টাইগ্রেসদের।

শুক্রবার ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব। সেদিনই স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে টিম টাইগ্রেস। তার আগে প্রস্তুতি ম্যাচের হার থেকে নিশ্চয় শিক্ষা নেবে সালমা খাতুনের দল।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট