টিভি পর্দায় ‘রোমিও জুলিয়েট’

টিভি পর্দায় ‘রোমিও জুলিয়েট’

এবার বাংলায় দেখা যাবে ইংরেজ নাট্যকার উইলিয়াম শেকসপিয়রের ‘রোমিও অ্যান্ড জুলিয়েটকে। কথাটি শুনতে কিছুটা অবাস্তব মনে হলেও এটা সত্যি যে শুক্রবার রাত ১০টা ৪৫ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে বাংলায় ডাবিংকৃত হলিউডের চলচ্চিত্র ‘রোমিও জুলিয়েট’।

ইংরেজ নাট্যকার উইলিয়াম শেকসপিয়রের ‘রোমিও অ্যান্ড জুলিয়েট’ নাটক অবলম্বনে চলচ্চিত্রটি পরিচালনা করেছেন ব্যাজ লুরমান। এতে নাম চরিত্রে অভিনয় করেন লিওনার্দো ডিক্যাপ্রিও ও ক্লেয়ার ডেইন্স। ছবিটি মুক্তি পায় ১৯৯৬ সালে।

চলচ্চিত্রে শেকসপিয়রের মূল সংলাপ রয়ে গেলেও মন্টাগুয়ে ও ক্যাপুলেট পরিবারকে যুদ্ধরত মাফিয়া সাম্রাজ্য হিসেবে দেখানো হয়; তলোয়ারের পরিবর্তে বন্দুক ব্যবহার করা হয়।

এচলচ্চিত্রের অভিনয়ের স্বীকৃতি হিসেবে ১৯৯৭ সালে ৪৭তম বার্লিন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে লিওনার্দো ডিক্যাপ্রিও শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে গোল্ডেন বিয়ার ও পরিচালক ব্যাজ লুরমান আলফ্রেড বাউয়ের পুরস্কার লাভ করেন।

এটিএন বাংলা থেকে পাঠানো এক সংবাদ বিবৃতি জানানো হয়েছে, চ্যানেলটি প্রতিদিন একটি করে দেশীয় চলচ্চিত্র প্রচারের পাশাপাশি প্রতি শুক্রবার রাতে একটি করে হলিউডের জনপ্রিয় মুভি প্রচার করে আসছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট