টিভি লাইভে নারীকে থাপ্পড় মারায় মওলানা গ্রেপ্তার (ভিডিও)

টিভি লাইভে নারীকে থাপ্পড় মারায় মওলানা গ্রেপ্তার (ভিডিও)

ভারতে টেলিভিশনের লাইভ টক শোতে নারী আলোচকের গায়ে হাত তোলার দায়ে মওলানা এজাজ আরশাদ কাশেমীকে গ্রেপ্তার করেছে পুলিশ।মঙ্গলবার, ১৮ জুলাই জি হিন্দুস্তান চ্যানেলের অভিযোগের প্রেক্ষিতে ওই চ্যানেলের অফিস থেকেই তাকে গ্রেপ্তার করা হয়।

মওলানা এজাজ আরশাদ কাশেমী ভারতের বিভিন্ন টেলিভিশন টক শো নিয়মিত আলোচনা করে থাকেন। গতকাল জি হিন্দুস্তান টেলিভিশনের লাইভ টকশোতে আলোচনার জন্য তাকে আমন্ত্রণ জানানো হয়। তার সঙ্গে ডাকা হয় নারী অধিকারকর্মী এবং সুপ্রিমকোর্টের আইনজীবী ফারাহ ফাইজকে। মুসলিমদের ‘তিন তালাক’ তালাক নিয়ে বিতর্কের এক পর্যায়ে দু’জন উত্তেজিত হয়ে পড়েন। তবে এই নারী আইনজীবী মওলানা কাশেমীকে থাপ্পড় মারলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। উত্তেজিত মওলানা কাশেমী এলোপাথাড়ি চড়-থাপ্পড় মারতে শুরু করেন ফারাহ ফাইজকে। পরে অনুষ্ঠানস্থলে উপস্থিত লোকজন মওলানাকে থামানোর চেষ্টা করেন।

ঘটনার পর চ্যানেল কর্তপক্ষের অভিযোগের প্রেক্ষিতে ওই অফিস থেকেই মওলানাকে গ্রেপ্তার করা হয়।

ওই ঘটনার ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে যায়। চারদিকে নিন্দার ঝড় ওঠে। এটাকে অনেকেই ভারতে নারী নির্যাতনের আসল চিত্র হিসেবে দেখছেন। অনেকেই বলছেন, টেলিভিশন লাইভে এভাবে একজন নারীর গায়ে হাত তুলতে পারলে ভারতের পুরুষরা তাদের পরিবারের নারীদের সঙ্গে কেমন আচরণ করেন সেটা অনুমান করা যায়।

মওলানা এজাজ আরশাদ কাশেমী দীর্ঘ দিন থেকে বিভিন্ন টক শোতে আলোচনা করে একজন টিভি ব্যক্তিত্ব হিসাবে পরিচিতি পেয়েছেন। তিনি ড. জাকির নায়েক প্রতিষ্ঠিত পিচ ফাউন্ডেশনের সঙ্গেও জড়িত ছিলেন।

অপর দিকে ফারাহ ফাইজ সুপ্রিম কোর্টের একজন আইনজীবী। সুপ্রিম কোর্টে ‘তিন তালাক’ বিল উত্থাপনকারীদের একজন তিনি। এছাড়া ভারতের উত্তর প্রদেশে একটি এনজিও পরিচালনা করেন তিনি যেটি মুসলিম নারীদের অধিকার নিয়ে কাজ করে। ভারতের হিন্দুত্ববাদী সংগঠন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) পরিচালিত রাষ্ট্রীয় মুসলিম মহিলা সংঘ’র ন্যাশনাল প্রেসিডেন্ট (সম্মানজনক) তিনি।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট