টেইলরের সেঞ্চুরিতে কিউইদের দুর্দান্ত জয়

টেইলরের সেঞ্চুরিতে কিউইদের দুর্দান্ত জয়

নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাাচের ওয়ানডে সিরিজে আজ প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয় নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। এ ম্যাচে ইংল্যান্ডকে ৩ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। এ নিয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেলো কিউইরা। এদিন প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ডকে ২৮৫ রানের টার্গেট দেয় ইংল্যান্ড। জবাবে ৪ বল বাকি থাকতে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে নিউজিল্যান্ড।

২৭ বলে ঝড়ো গতিতে তুলেছেন ৪৫ রান। আদিল রশিদের ওভারে টানা ছয় মারার পর ক্রিস ওকসের ওভারেও অব্যাহত ছিল তার ঝড়। ছয় মেরেই শেষ ওভারে জয় নিশ্চিত করেন স্যান্টনার।

কিউইদের হয়ে বাকিরা যেখানে ব্যর্থ ছিলেন সেখানে জয়ের মঞ্চটা গড়ে দেন রস টেলর। ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরির পাশাপাশি টম ল্যাথামের সঙ্গে গড়েন ১৭৮ রানের জুটি। ল্যাথাম ৭৯ ও টেলর ১১৩ রানে ফিরলে ঝুঁকিতে পড়ে গিয়েছিল কিউইরা। কিন্তু জুটি যে ফেলনা ছিল না ৪৯.২ ওভারে দলকে জিতিয়ে এর যথাযথ প্রমাণ দিয়েছেন স্যান্টনার। তার ২৭ বলের ইনিংসে ছিল ২টি চার ও ৪টি ছয়।

এর আগে টস হেরে ব্যাট করে ৮ উইকেটে ২৮৪ রানের সংগ্রহ দাঁড় করায় ইংল্যান্ড। জশ বাটলারের ৭৯ রান ছিল সর্বোচ্চ। এছাড়া জো রুটের ৭১ ও ওপেনার জেসন রয় ৪৯ রান করেন। ২৪ সেপ্টেম্বরের পর ফেরা স্টোকস ১২ রানের বেশি কিছু করতে পারেননি। তবে বল হাতে ছিলেন সফল। টম ল্যাথাম ও কলিন ডি গ্র্যান্ডহোমের উইকেট নিয়েছেন ৪৩ রানের বিনিময়ে।

৫ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো নিউজিল্যান্ড। ম্যাচসেরা হয়েছেন রস টেলর।

সংক্ষিপ্ত স্কোর:

ফল: ৩ উইকেটে জয়ী নিউজিল্যান্ড

ইংল্যান্ড ইনিংস: ২৮৪/৮ (৫০ ওভার)

(জ্যাসন রয় ৪৯, জনি বেয়ারস্টো ৪, জো রুট ৭১, ইয়ন মরগ্যান ৮, জস বাটলার ৭৯, স্টোকস ১২, মঈন আলী ২৮,ওয়াকেস ১১,উইলি ১১, টম কুর্যা্ন ০; বোল্ট ৬৪/২, স্যান্টনার ৫৪/২, ইশ সধি ৬৩/২)

নিউজিল্যান্ড ইনিংস: ২৮৭/৭ (৪৯.২ ওভার)

(মার্টিন গাপটিল ১৩, কলিন মুনরো ৬, কেন উইলিয়ামসন ৮, রস টেইলর ১১৩, টম লাথাম ৭৯, হেনরি নিকোলাস ০, কলিন ডি গ্র্যান্ডহোম ২,স্যান্টনার ৪৫* ,সাউদি ৮*;  উইলি ২৬/১, স্টোকস ৪৩/২, ওয়াকেস ৪০/২)

প্লেয়ার অব দ্য ম্যাচ:  রস টেইলর

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট