ট্রাম্পকে চিঠি: সৌদির সঙ্গে পরমাণু আলোচনা বন্ধ করুন

ট্রাম্পকে চিঠি: সৌদির সঙ্গে পরমাণু আলোচনা বন্ধ করুন

সৌদি আরবের সঙ্গে পরমাণু সহযোগিতা নিয়ে আলোচনা বন্ধের আহ্বান জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে একটি চিঠি দিয়েছেন ক্ষমাসীন রিপাবলিকান দলের প্রভাবশালী পাঁচ সিনেটর। ভিন্ন মতাবলম্বী সৌদি সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় ক্ষুব্ধ হয়ে সিনেটররা এই চিঠি দিয়েছেন।

মার্কো রবিও’র নেতৃত্বে এ দলে রয়েছেন সিনেটর কোরি গার্ডনার, র‍্যান্ড পল, ডিন হেলার এবং টোড ইয়ং। পাঁচ সিনেটরের পক্ষ দেয়া চিঠিটি গতকাল (বুধবার) প্রেসিডেন্ট ট্রাম্প গ্রহণ করেছেন।

চিঠিতে পাঁচ সিনেটর বলেছেন, “সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার ঘটনা উন্মোচন এবং ইয়েমেন ও লেবাননকে ঘিরে সৌদি আরবের কিছু কর্মকাণ্ড তাদের স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সৌদি আরবের বর্তমান নীতি-নির্ধারকদের সঠিক সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা নিয়ে মারাত্মক উদ্বেগ সৃষ্টি হয়েছে। এ অবস্থায় আমরা আপনাকে অনুরোধ করছি যে, আপনি দ্রুত মার্কিন-সৌদি বেসামরিক পরমাণু চুক্তি বিষয়ক আলোচনা বাতিল করুন।”

মাার্কিন সিনেটররা বলেছেন, যদি প্রেসিডেন্টের পক্ষ থেকে পরমাণু আলোচনা বন্ধ করা না হয় তাহলে তারা পরমাণু সংক্রান্ত চুক্তি আটকে দিতে আমেরিকার ‘অ্যাটোমিক এনার্জি অ্যাক্ট’ ব্যবহার করতে পারেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট