ট্রাম্পের আসাদ বিরোধী বক্তব্য অবমাননাকর: ক্রেমলিন

ট্রাম্পের আসাদ বিরোধী বক্তব্য অবমাননাকর: ক্রেমলিন

রাশিয়া বলেছে, সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে বক্তব্য দিয়েছেন তা আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে অবমাননাকর। রুশ প্রেসিডেন্টের আবাসিক প্রাসাদ ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এ মন্তব্য করেছেন।

তিনি সোমবার রাতে এক সংবাদ সম্মেলনে বলেন, বাশার আসাদ সিরিয়ার বৈধ প্রেসিডেন্ট এবং একটি দেশের প্রেসিডেন্টের বিরুদ্ধে অশোভন বক্তব্য দেয়া উচিত নয়।

সিরিয়ায় তৎপর সন্ত্রাসীরা দেশটির দুমায় কথিত রাসায়নিক হামলা চালানোর জন্য দামেস্ককে দায়ী করার পর মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এক টুইটার বার্তায় সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিরুদ্ধে তীব্র আক্রমণাত্মক ভঙ্গিতে কথা বলেন। তিনি আসাদকে ‘পশু’ বলে আখ্যায়িত করেন।

সিরিয়ার রাজধানী দামেস্কের উপকণ্ঠে অবস্থিত পূর্ব গৌতা এলাকার দুমা শহরে শনিবার রাসায়নিক হামলা হয়েছে বলে দাবি করেছে সন্ত্রাসীরা। তারা এ হামলার জন্য সিরিয়া সরকারকে দায়ী করে যে বক্তব্য দিয়েছে পশ্চিমা শক্তিগুলো তাকে পুঁজি করে দামেস্কের বিরুদ্ধে কড়া বক্তব্য দিয়ে যাচ্ছে।

অথচ রাশিয়া সোমবার বলেছে, দুমা শহরে রাসায়নিক হামলা হয়েছে বলে কোনো প্রমাণ পাওয়া যায়নি। রাসায়নিক হামলাই যেখানে হয়নি সেখানে অন্ধভাবে সে হামলার জন্য সিরিয়া সরকারকে দায়ী করার ঘটনায় বিস্ময় প্রকাশ করেছে মস্কো।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট