ডিকওয়েলা-গুনাথিলাকার সেঞ্চুরিতে শ্রীলঙ্কার জয়

ডিকওয়েলা-গুনাথিলাকার সেঞ্চুরিতে শ্রীলঙ্কার জয়

দুই লঙ্কান ওপেনরা নিরোশান দিকভেলা ও দানুস্কা গুনাতিকেলার দুটি শতক তো আছেই। তারপরও এই দুই ওপেনারের ২২৯ রানের পার্টনারশীপে ভর করেই সফরকারী জিম্বাবুয়ের ছুঁড়ে দেয়া ৩১০ রানের লক্ষ্য সহজেই টপকে যায় স্বাগতিকরা।

১৬ বল বাকি থাকতেই ৮ উইকেটের দুর্দান্ত জয় পায় অ্যাঞ্জেলা ম্যাথিউসের নেরতৃত্বাধীন শ্রীলঙ্কা। এই জয়ের ফলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেলো লঙ্কানরা।

৩১১ রানের লক্ষ্যে খেলতে নেমে ওপেনার নিরোশান দিকভেলা ১১৬ বলে ১০২ রান ও দানুস্কা গুনাতিকালা ১১১ বলে ১১৬ রান করেন। দিকভেলার উইলো থেকে ১৪টি চারের মার আসলেও আসেনি একটি ছয়ও। তবে গুনাতিকালা ১৫টি চার মারলেও হাঁকিয়েছেন একটি ছয়ও।

দলীয় ২২৯ রানের মাথায় দিকবেলা আউট হওয়ার পর খুব বেশিক্ষণ মাঠে থাকেননি গুনাতিকালা। তিনিও দলীয় ২৩৭ রানের মাথায় আউট হয়ে ফিরে যান।

এরপর লঙ্কান শিবিরের হাল ধরেন কুশাল মেন্ডিস ও উপল থারাঙ্গা। মেন্ডিসের ২৫ বেলে ২৮ রান ও থারাঙ্গার ৩২ বলে ৪৪ রানের সুবাধেই জয়ের বন্দরে পৌঁছায় লঙ্কানরা।

এর আগে হ্যামিলটন মাসাকাদজার ৯৮ বলে ১১১ রানের সুবাধে বড় সংগ্রহ পায় সফরকারী জিম্বাবুয়ে। মুসাকান্দার ৫৭ বলে ৪৮ রান ও সিন উইলিয়ামসের ৪৭ বলে ৪৩ রান বেড় সংগ্রহের পথে যেতে সাহায্য করে জিম্বাবুয়েকে।

সংক্ষিপ্ত স্কোর

ফল: আট উইকেটে জয়ী শ্রীলঙ্কা

জিম্বাবুয়ে ইনিংস: ৩১০/৮ (৫০ ওভার)

(হ্যামিলটন মাসাকাদজা ১১১, সলোমন মায়ার ১৩, তারিসাই মুসাকান্দা ৪৮, ক্রেইগ আরভিন ১৬, শন উইলিয়ামস ৪৩, ম্যালকম ওয়ালার ১৭, সিকান্দার রাজা ২৫*, পিটার মুর ২৪, গ্রায়েম ক্রেমার ০, কার্ল মুম্বা ২*; লাসিথ মালিঙ্গা ১/৭১, নুয়ান প্রদ্বীপ ১/২৮, দুশমান্থ চামিরা ০/৩৪, লক্ষণ সান্দাকান ১/৭৩, ওয়ানিদু হাসারাঙ্গা ২/৪৪, আসেলা গুনারত্নে ২/৫৩, দানুশকা গুনাথিলাকা ০/৫)।

শ্রীলঙ্কা ইনিংস: ৩১২/২ (৪৭.২ ওভার)

(নিরোশান ডিকওয়েলা ১০২, দানুশকা গুনাথিলাকা ১১৬, কুসল মেন্ডিস ২৮*, উপুল থারাঙ্গা ৪৪*; কার্ল মুম্বা ০/৩৬, টেন্ডাই সাতারা ০/৪৭, সিকান্দার রাজা ০/৫৫, গ্রায়েম ক্রেমার ০/৫৪, শন উইলিয়ামস ১/৬৩, ম্যালকম ওয়ালার ১/৩২, সলোমন মায়ার ০/১৯)

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট