ঢাকায় এক সঙ্গে দুটি হলিউড সিনেমা

ঢাকায় এক সঙ্গে দুটি হলিউড সিনেমা

একসঙ্গে হলিউডের দুটি সিনেমা মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স। শুক্রবার ‘বোহেমিয়ান রাপসোডি’ ও  ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রিয়ামস’ শিরোনামের এই দুটি সিনেমা দেখতে পারবে ঢাকার দর্শক।

জনপ্রিয় ব্রিটিশ ব্যান্ড কুইন-এর ভোকাল অকালপ্রয়াত ফ্রেডি মার্কারির জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘বোহেমিয়ান রাপসোডি’। সত্তরের দশকে যুক্তরাজ্যে ‘কুইন’ নামে এক কালজয়ী রক ব্যান্ড গড়ে উঠেছিল। আজ অবধি ওই সাড়া জাগানো কুইন ব্যান্ডের কত যে ভক্ত রয়েছে তার কোনো ইয়ত্তা নেই। সেই কুইন ব্যান্ডের জনপ্রিয় ভোকাল ছিলেন ফ্রেডি মার্কারি। ১৯৯১ সালে মাত্র ৪৫ বছর বয়সে এইডসে আক্রান্ত হয়ে মারা যান তিনি। কুইন ব্যান্ডের এই খ্যাতিমান শিল্পীর জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘বোহেমিয়ান রাপসোডি’।

অপরদিকে জার্মান লেখক আর্নেস্ট হফম্যানের ছোটগল্প ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য মাউস কিং’। এ গল্পটি অবলম্বনে নির্মিত সিনেমার নাম দেয়া হয়েছে ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রিয়ামস’। পরিচালনা করেছেন সুইডিশ পরিচালক লারস হালস্টর্ম এবং ‘ক্যাপ্টেন আমেরিকা : দ্য ফার্স্ট অ্যাভেঞ্জার’ খ্যাত মার্কিন পরিচালক জো জনস্টন।

সিনেমাটির গল্প আবর্তিত হয়েছে কারা নামের এক কিশোরীকে ঘিরে। মায়ের উপহারের বাক্সটি খুলতে তার প্রয়োজন একটি চাবির। সেই চাবির সন্ধানে তাকে জড়িয়ে পড়তে হয় অদ্ভুত এক রহস্যে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট