ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে পরিবহন ধর্মঘট

ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে পরিবহন ধর্মঘট

 নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে আজ সকাল থেকে শ্রমিকদের আন্দোলন-ধর্মঘটে ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। অল্প কিছু যানবাহন চলাচল করতে দেখা যাচ্ছে সড়কে।নারায়ণগঞ্জের সাইনবোর্ড, সিদ্ধিরগঞ্জের শিমরাইল, কাঁচপুরসহ ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্নস্থানে অবস্থান নিয়েছেন পরিবহন শ্রমিকরা।

শ্রমিকরা বলেন, গলায় এত বড় রশি নিয়ে সড়কে আমরা গাড়ি চালাব না। এ আইন সংশোধন করা না হলে সড়কে শৃঙ্খলা ফিরবে না। জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (প্রশাসন) মোল্লা তাসনিম হোসেন বলেন, ঢাকার অংশে যানবাহন প্রবেশ ও এখান থেকে বের হওয়া বন্ধ করে দিয়েছেন নারায়ণগঞ্জের শ্রমিকরা। এছাড়া বাকি সড়কগুলোতে কম করে যানবাহন চলছে।

এদিকে, দক্ষিণ-পশ্চিমাঞ্চলসহ দেশের ১০টি জেলায় চতুর্থ দিনের মতো কর্মবিরতি পালন করছে পরিবহন মালিক-শ্রমিকরা। ফলে বন্ধ রয়েছে বরিশালের অভ্যন্তরীণ ৮টি রুটের বাস চলাচল। এদিকে, নড়াইল, সাতক্ষীরা, মাগুড়া, মেহেরপুর, কুষ্টিয়া, ঝিনাইদহ, যশোর, শেরপুর ও টাঙ্গাইলেও বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন মালিক-শ্রমিকরা। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। তবে গতকাল দুপুরে জেলা প্রশাসকের সাথে বৈঠকের পর বুধবার সকাল থেকে খুলনায় বাস চলাচল করছে। এছাড়া আগামী ২১ ও ২২ নভেম্বর শ্রমিক ফেডারেশনের বর্ধিত সভা ডাকা হয়েছে বলে জানান খুলনা পরিবহন শ্রমিক ইউনিয়ন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট