তবু উপেক্ষিত বজ্রগতির মালিঙ্গা

তবু উপেক্ষিত বজ্রগতির মালিঙ্গা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি শ্রীলঙ্কান পেসার লাসিথ মালিঙ্গাকে। ১৫ সদস্যের স্কোয়াডে জায়গা হয়নি সাবেক এই লঙ্কান অধিনায়ককে। চোট কাটিয়ে সেরে উঠে ওয়ানডে সিরিজ খেলা অ্যাঞ্জেলো ম্যাথিউজকে অধিনায়ক করা হয়েছে। আগামী ১৪ আগস্ট আর প্রেমাদাসা স্টেডিয়ামে হবে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি।

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে সবশেষ খেলেছিলেন মালিঙ্গা। টুর্নামেন্টের সর্বোচ্চ তৃতীয় উইকেট শিকারি ছিলেন তিনি। তারপরও ডানহাতি এই পেসার নির্বাচকদের নজর কাড়তে পারেননি। এমনকি চার জনের স্ট্যান্ডবাই দলেও জায়গা হয়নি তার। জাতীয় দলে ফেরার অপেক্ষাটা তাই আরো দীর্ঘায়িত হলো। মালিঙ্গা সবশেষ টি-টোয়েন্টি খেলেছেন গত বছরের ৬ সেপ্টেম্বর, ভারতের বিপক্ষে। এর ঠিক দুদিন আগে শেষবার ওয়ানডে ম্যাচে নেমেছিলেন। আর শ্রীলঙ্কার হয়ে সবশেষ টেস্ট ম্যাচ খেলেছেন ২০১১ সালে।

২০১৫ সালে দুটি টি-টোয়েন্টি খেলার পর পুনরায় আর জাতীয় দলে জায়গা না পাওয়া ২৩ বছর বয়সী পেসার বিনুরা ফার্নান্দোকে আবারো জায়গা করে দিয়েছে লঙ্কান নির্বাচকরা। অথচ মাঝের এই সময়টাতে আন্তর্জাতিক ক্রিকেটের কোনো ফরম্যাটেই দেখা যায়নি তাকে। প্রায় এক বছর আগে টি-টোয়েন্টি খেলা ধনঞ্জয় ডি সিলভাও ফিরেছেন দলে।

শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল: অ্যাঞ্জেলো ম্যাথিউজ (অধিনায়ক), কুশল পেরেরা (উইকেটরক্ষক), দিনেশ চান্দিমাল, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়া, কুশল মেন্ডিস, ধনঞ্জয় ডি সিলভা, উপুল থারাঙ্গা, শেহান জয়সুরিয়া, শেহান মাদুশঙ্কা, বিনুরা ফার্নান্দো, লাকশান সান্দাকান, লাহিরু কুমারা, জেফরি ভান্ডারসে, দাসুন শানাকা।

স্ট্যান্ডবাই: নিরোশান ডিকভেলা, দিমুথ করুনারত্নে, কাসুন রাজিথা, ইসুরু উদানা।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট