তিন মামলায় খালেদা জিয়ার জামিন আদেশ কাল

তিন মামলায় খালেদা জিয়ার জামিন আদেশ কাল

কুমিল্লায় নাশকতার দুই মামলায় ও নড়াইলের মানহানি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি শেষ হয়েছে। সোমবার (২৮ মে) এ বিষয়ে আদেশ দেবেন হাইকোর্ট।

জামিন আবেদনের বাকি শুনানি শেষে বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ রোববার (২৭ মে) এ আদেশ দেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে কুমিল্লার দুটি ও নড়াইলের একটি মোট তিনটি মামলায় জামিন চেয়ে গত ২০ মে আবেদন করেন তার আইনজীবীরা। এর মধ্যে বৃহস্পতিবার কুমিল্লার একটি মামলার জামিন আবেদনের শুনানি শেষ হয়। বাকি দুটি আবেদনের শুনানির জন্য রোববার দিন ধার্য ছিল।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি বাসে পেট্রোল বোমা নিক্ষেপের ঘটনায় ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় মামলা হয়। পেট্রোল বোমা হামলায় সাতজন মারা যান। ওই ঘটনার হুকুমদাতা হিসেবে মামলায় খালেদা জিয়াকে অন্যতম আসামি করা হয়। বৃহস্পতিবার (২৪ মে) এ মামলার শুনানি শেষ হয়েছে। এছাড়া নাশকতার অভিযোগে আরেকটি মামলা রয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে।

অন্যদিকে মুক্তিযোদ্ধাদের সংখ্যা ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করার অভিযোগে ২০১৫ সালের ২৪ ডিসেম্বর নড়াইলের ম্যাজিস্ট্রেট আদালতে খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির মামলা করেন স্থানীয় এক মুক্তিযোদ্ধার সন্তান রায়হান ফারুকি ইমাম। নড়াইলের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি বিচারাধীন।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। সাজা ঘোষণার পর থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে রয়েছেন তিনি। এ অবস্থায় তাকে আরো কুমিল্লা ও নড়াইলের তিনটিসহ ছয়টি মামলায় গ্রেফতার দেখানো ( শ্যোন অ্যারেস্ট) হয়েছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট