তিন সিটির নির্বাচন গুরুত্বপূর্ণ: সিইসি

তিন সিটির নির্বাচন গুরুত্বপূর্ণ: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিন সিটি (রাজশাহী, সিলেট, বরিশাল) নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি।

সিইসির সভাপতিত্বে বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় তিন সিটি নির্বাচন নিয়ে এ বৈঠক শুরু হয়। বৈঠকে অন্যান্য কমিশনাররাও ছাড়াও নির্বাচন কমিশন সচিব উপস্থিত রয়েছেন।

বৈঠকে উপস্থিত সবাইকে ধন্যবাদ দিয়ে শুভেচ্ছা বক্তব্যে সিইসি বলেন, এখন থেকে দুই মাসের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রক্রিয়ার দিকে অনুপ্রবেশ করবো। সুতরাং সেই প্রস্তুতির আগেই এই তিন সিটি নির্বাচন (৩০ জুলাই)। আমাদের নির্বাচন কমিশন, মাঠপর্যায়ে যারা এই নির্বাচন পরিচালনা করবেন এবং এই নির্বাচনে সহায়তাকারী সকল কর্মকর্তাসহ সকলের জন্য এই নির্বাচনটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম উপস্থিত রয়েছেন।

এ ছাড়াও পুলিশ ও র্যাবের মহাপরিদর্শক, তিন বিভাগীয় কমিশনার, রিটার্নিং কর্মকর্তাসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ি আগামী ৩০ জুলাই (রাজশাহী, সিলেট ও বরিশাল) সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট