তোষামদকারীদের গণতান্ত্রিক পরিবেশ ভালো লাগে না: শেখ হাসিনা

তোষামদকারীদের গণতান্ত্রিক পরিবেশ ভালো লাগে না: শেখ হাসিনা

যারা অবৈধ ক্ষমতা দখলকারীদের পক্ষে- তাদের কাছে গণতান্ত্রিক পরিবেশ ভালো লাগে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার গণভবনে দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এসব তোষামদকারী লোকের কাছে কোনো কিছু ভালো লাগে না। যুদ্ধাপরাধ বিচারের সাক্ষীদেরকে যারা অত্যাচার করবে তাদের বিচারে হবে এবং হবে সর্বোচ্চ শাস্তি।

তিনি আরো বলেন, দলের নেতাকর্মীদের প্রতি তার আহ্বান সংগঠনকে শক্তিশালী-ঐক্যবদ্ধ রাখতে হবে- তবেই সম্ভব সকল অর্জন।

শেখ হাসিনা বলেন, পঁচাত্তরের ১৫ই আগস্ট সবাইকে হারিয়ে এদেশের মানুষের ভালবাসাতেই শুরু হয়েছিল তার নতুন জীবনের যাত্রা। এদেশের নির্বাচনে ভোট চুরি আর অনিয়ম শুরুই হয়েছিল অবৈধ ক্ষমতা দখলকারী জিয়াউর রহমানের হাত ধরে।

তিনি আরো বলেন, জনগণের নয়, নিজেদের ভাগ্য গড়াই বিএনপির রাজনীতি। যুদ্ধাপরাধ বিচারের সাক্ষীদের যারা অত্যাচার করবে তারাও সমঅপরাধী।

দলের প্রতিটি নেতাকর্মীকে মুজিব আদর্শে নিজেদের গড়ে তোলার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে যে বাংলাদেশ এগিয়ে যায় তা আজ প্রমানিত।

এর আগে আওয়ামী লীগ সভানেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৮তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে সকালে গণভবনে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান দলের কেন্দ্রীয় নেতারা। একে একে শুভেচ্ছা জানান দলের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট