থিম্পুতে মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তানের মেয়েরা

থিম্পুতে মুখোমুখি বাংলাদেশ-পাকিস্তানের মেয়েরা

সেই একই দেশ, একই মাঠ। সময়ের ব্যবধান শুধু দেড় মাসের মতো। গত মাসে ভুটানে মেয়েদের সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলে দুর্দান্ত খেলেও শিরোপা জিততে পারেনি বাংলাদেশ। সেই দুঃখ সঙ্গে নিয়ে আবার ভুটানের মাটিতে মারিয়া-আঁখিরা। এবার সাফ অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্ট জয়ের মিশন।

কাকতালীয়ভাবে, এবারও লাল-সবুজ দলের গ্রুপসঙ্গী নেপাল ও পাকিস্তান। শুক্রবার ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে নেপাল ১২-০ গোলে উড়িয়ে দিয়েছে পাকিস্তানকে। তাই আজ পাকিস্তানকে হারালেই সেমিফাইনাল নিশ্চিত বাংলাদেশের। সেই লক্ষ্যে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় চাংলিমিথাং স্টেডিয়ামে খেলতে নামবে লাল-সবুজ দল। ‘এ’ গ্রুপের তিন দল ভারত, মালদ্বীপ ও স্বাগতিক ভুটান।

সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের ফাইনালে ভারতের বিপক্ষে একচেটিয়া খেলেও ১-০ গোলে হেরে যায় বাংলাদেশ। এবার শিরোপা জিততে মরিয়া মেয়েরা। গত মাসের সেই টুর্নামেন্টে বাংলাদেশ ১৪-০ গোলে বিধ্বস্ত করেছিল পাকিস্তানকে। আজও একই প্রতিপক্ষের সঙ্গে জিততে সমস্যা হওয়ার কথা নয়।

কোচ গোলাম রব্বানী ছোটন পাকিস্তানকে হারাতে আশাবাদী, ‘আমরা স্বাভাবিক ফুটবল খেললে সুযোগ আসবে আর তা থেকে গোলও হবে। তবে গোলের জন্য মেয়েদের চাপ নেওয়ার দরকার নেই। প্রথম ম্যাচ জিতলেই আমরা সেমিফাইনালে চলে যাবো। তাই পাকিস্তানকে হারাতেই হবে। আমরা ম্যাচটা বড় ব্যবধানে জেতারই চেষ্টা করবো।’

অধিনায়ক মিসরাত জাহান মৌসুমীও জয় পেতে আত্মবিশ্বাসী, ‘নিজেদের সেরাটা দিয়েই আমরা ম্যাচ জিততে চাই।’

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যেকার খেলাটি সরাসরি দেখতে নিচের লিঙ্কে ক্লিক- 

https://mycujoo.tv/video/bhutan-football?id=24452

 

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট