দুই বছর পর জাতীয় দলে ফিরলেন নারাইন

দুই বছর পর জাতীয় দলে ফিরলেন নারাইন

আসন্ন ভারত সিরিজ সামনে রেখে প্রথম দুই টি-টোয়েন্টির ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ। দলে ফিরেছেন কাইরন পোলার্ড ও সুনীল নারাইন। আন্দ্রে রাসেলের থাকাটা ছিল অনুমেয়ই তবে তাকে উতরাতে হবে ফিটনেস টেস্ট। টি-টোয়েন্টির পোস্টারবয় ক্রিস গেইল কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলবেন বলে নিজেকে নিয়েছেন সরিয়ে।

নারাইন নিয়মিত আইপিএল খেললেও ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে শেষ টি-টোয়েন্টি খেলেছেন ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে। বিশ্বকাপের আগে চোট থাকায় ছিলেননা সদ্য সমাপ্ত ইংল্যান্ড বিশ্বকাপে ক্যারিবিয়ানদের স্কোয়াডে। এ নিয়ে আক্ষেপের কমতিও ছিলনা এই অফ স্পিনারের। ১২ টি-টোয়েন্টি ও ৪৬ লিস্ট ‘এ’ ম্যাচ খেলা উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যান্থনি ব্র্যাম্বল পেয়েছেন প্রথমবারের মত জাতীয় দলের ডাক, ফিরেছেন অলরাউন্ডার খারি পিয়ারি ও ওপেনার জন ক্যাম্পবল।

তরুণ ও অভিজ্ঞদের সমন্বয়ে এমন একটি দল দিতে পেরে তৃপ্তির আভাসই মিলেছে নির্বাচক প্যানেলের অন্তবর্তীকালিন চেয়ারম্যান রবার্ট হেইন্সের কন্ঠে, ‘তরুণ ও অভিজ্ঞদের সমন্বয়ে বেশ ভারসম্যপূর্ণ একটি দলই আমরা দিতে পেরেছি।

নির্বাচকদের ভাবনায় কেবল আসন্ন সিরিজই নয় বরং আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে পরিকল্পনা ছিল উল্লেখ করে হেইন্স আরও যোগ করেন, ‘আমরা শুধু বর্তমান চিন্তা করে দল দেইনি, আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ আমাদের মাথায় সবচেয়ে ভালোভাবে কাজ করছে। এটা খুবই গুরুত্বপূর্ণ যে আমরা খেলোয়াড় বাছাইয়ের সঠিক সময় ও সূত্র খুঁজে পেয়েছি। যা পরবর্তীতে বিশ্বকাপ দল বাছাইয়ে খুব সহজ হবে।’

এদিকে নারাইন-পোলার্ডের মত টি-টোয়েন্টি ফেরিওয়ালাদের জাতীয় দলের জার্সিতে সুযোগ করে দিতে সবসময়ই অপেক্ষায় থাকে বলেও জানান নির্বাচক প্যানেলের চেয়ারম্যান। প্রসঙ্গত তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ফ্লোরিডায় অনুষ্ঠিত হলেও শেষেরটি গায়ানায় হবে। সফরে তিনটি টি-টোয়েন্টি ছাড়াও তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে ভারত।

ভারতের বিপক্ষে প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচের ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডঃ

জন ক্যাম্পবল, এভিন লুইস, শিমরন হেটমেয়ার, নিকোলাস পুরান, কাইরন পোলার্ড, রভম্যান পাওয়েল , কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), কিমো পল, সুনীল নারাইন, শেলডন কটরেল, ওসানে থমাস, অ্যান্থনি ব্র্যাম্বল, আন্দ্রে রাসেল, খারি পিয়ারি।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ