‘দেশ চালানোর মতো কোনো টাকাই নেই’

‘দেশ চালানোর মতো কোনো টাকাই নেই’

ঋণে ডুবে আছে পাকিস্তান। ক্ষমতায় আসার পর থেকে বারবার একথা বলছেন ইমরান খান। এবার দেশের ব্যুরোক্র্যাটদের উদ্দেশে বক্তব্য রাখতে গিয়েও একথাই বললেন তিনি।

ইসলামাবাদে ব্যুরোক্র্যাটদের মুখোমুখি হয়ে তিনি বলেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ সরকারের কাছে দেশ চালানোর মত কোনও টাকাই নেই।

পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানকে ঋণের বোঝা থেকে বেরিয়ে আসতেই হবে। আমাদের নিজেদের ও দেশের দ্রুত পরিবর্তন প্রয়োজন। সরকার যেমন সাধারণ মানুষের দায়িত্ব নেবে, ঠিক তেমনই সাধারণ মানুষকেও সরকারকে আপন করে নিতে হবে। তার কথায়, হয়ত আল্লাহ পরিবর্তন চেয়েছেন বলেই এই সমস্যায় ফেলেছেন।

দেশের আমলাদের সব রকম সুরক্ষার আশ্বাস দিয়েছেন তিনি। বলেন, তার দলকে কোনও আমলা সমর্থন না করলেও দেশের স্বার্থে তিনি সবার পাশে দাঁড়াবেন।

কিছুদিন আগেই প্রবাসী পাকিস্তানিদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তার আবেদন দেশের পানির সমস্যা মেটাতে অর্থ সাহায্য করুন প্রবাসী পাকিস্তানিরা। যাতে সেই টাকা দিয়ে দেশের বাঁধ সংস্কার করে উন্নতি সাধন করা যায়।

নতুন বাঁধ এবং খাল খননের জন্য প্রয়োজন বিপুল অঙ্কের টাকা। যা পাকিস্তান সরকারের হাতে নেই। সেই অর্থাভাব মেটাতেই ইমরান খানের এই আরজি। দেশের পানির সমস্যা মেটাতে ও কৃষিকাজে গতি আনতে বেশ কয়েকটি বাঁধ নির্মাণ অত্যন্ত জরুরি বলে মনে করা হচ্ছে। তার জন্যই প্রবাসী নাগরিকদের সাহায্য করার কথা বলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট