দ. আফ্রিকায় প্রস্তুতি ম্যাচে নারী ক্রিকেট দলের দুর্দান্ত জয়

দ. আফ্রিকায় প্রস্তুতি ম্যাচে নারী ক্রিকেট দলের দুর্দান্ত জয়

রোমানা ৫ দিন আগে তামীমের কাছ থেকে পেয়েছেন ব্যাট উপহার! সেই ব্যাটটাকে সযত্নে রেখে দেননি এই নারী  ক্রিকেটার। করেছেন ব্যাটটির যথার্থ ব্যবহার।

দক্ষিন আফ্রিকা সফরের প্রাক্কালে তামীমের কাছ থেকে ব্যাট উপহার পেয়ে এতোই উজ্জীবিত হয়েছেন যে, ওই ব্যাট দিয়ে করেছেন সেঞ্চুরি !

 ৫০ ওভারের আন্তর্জাতিক ম্যাচে ৭৫ রান তার সর্বোচ্চ। দক্ষিন আফ্রিকা সফরে ওয়ানডে সিরিজের প্রাক্কালে ওয়ার্ম আপ ম্যাচে করেছেন রোমানা হার না মানা সেঞ্চুরি ( ১৪৪ বলে ২০ চার এ ১৩৬)। পার্টনার ফারহানাও রোমানায় উদ্বুদ্ধ। করেছেন সেঞ্চুরি ( ১৪৩ বলে ১০ চার এ ১০২।

স্কোরশিটে মাত্র ৪ রান উঠতে সানজিদা (৪), মুরশিদাকে (০) হারিয়ে হতোদ্যম হওয়ার কথা রোমানা,ফারহানার। সেখানে হয়েছে উল্টোটা। পোচেস্টর্মে ৩য় উইকেট জুটিতে এই দু’জনের অবিশ্বাস্য ২৬৬ রানে ভর করে নর্থ ওয়েস্ট ওম্যান্স দলকে রান পাহাড়ে চাপা দিয়েছে ( ২৭০/২) দক্ষিন আফ্রিকা সফররত বাংলাদেশ নারী ক্রিকেট দল।

মেয়েদের হাতে জোর নেই বলে যে অপবাদ দীর্ঘদিনের, বাংলাদেশ নারী ক্রিকেট দল ৩০ বাউন্ডারির ইনিংসে সেই অপবাদ ঘুচিঁয়েছে। তবে বুধবারে পোচেস্টর্মে বাংলাদেশ নারী  দলের ওই দুই ব্যাটারের সেঞ্চুরিকে ছাপিয়ে গেছেন লেগ স্পিনার ফাহিমা। ২০১৬ সালে আয়ারল্যান্ড সফরের পর এই নারী লেগিকে আর আন্তর্জাতিক ম্যাচে পরখ করে দেখেনি বিসিবি’র ওম্যান্স উইং।

 ২ বছর পর দলে ফিরে সেই ফাহিমাই লেগ স্পিনের ভেল্কি দেখিয়েছেন। তার ভেল্পিকে গোলক ধাঁধায় পড়েছে স্বাগতিক নর্থ-ওয়েস্টার্ন ওম্যান্স টিম। টি-২০ নারী  বিশ্বকাপ বাছাইপর্বে নেপালকে হারানোর নায়িকা ( ৪/৮) বুধবার ভয়ংকর ফনা তুলে প্রতিপক্ষ দলের ব্যাটারদের আঁতকে দিয়েছেন। ভয়ংকর ছোবলে শিকার করেছেন ৮ উইকেট ! ১০-৬-৫-৮ !! অবিশ্বাস্য !! ৮ উইকেটে ওভারপ্রতি খরচা তার ০.৫০ রান ! ৬০ বলের মধ্যে ৫৬টি ডট !

দ্বিতীয় উইকেট জুটিতে ৫৭ রানে বাংলাদেশ নারী দলকে চ্যালেঞ্জ ছুঁড়েছে যারা, তারাই ছিন্ন ভিন্ন ফাহিমার বোলিংয়ে। ১৮০ রানে নিয়েছে তারা ইনিংস গুটিয়ে !  হোক না ওয়ার্ম আপ ম্যাচ, ৯০ রানের বিশাল জয় দিয়ে দক্ষিন আফ্রিকা সফর শুরু করে দারুন কিছু অর্জনের হাতছানি দিচ্ছে বাংলাদেশের মেয়েরা।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট