ধর্মীয় ভাবগাম্ভীর্যে সারা দেশে ঈদে মিলাদুন্নবী পালিত

ধর্মীয় ভাবগাম্ভীর্যে সারা দেশে ঈদে মিলাদুন্নবী পালিত

যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যে দেশের বিভিন্ন স্থানে পালিত হচ্ছে মুসলমানদের মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লামের জন্ম ও ওফাত দিবস। জশনে জুলুসের শোভাযাত্রায় অংশ নেন ধর্মপ্রাণ মুসলমানরা। দেশ-ও জাতির কল্যাণ কামনায় মহানবীর আদর্শে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান তারা।

চার দশকের বেশি সময় ধরে চট্টগ্রাম নগরীতে হয়ে আসছে ঐহিত্যবাহী এই জশনে জুলুস। লাখো মানুষের সমাগমে পবিত্র ঈদে মিলাদুন্নবীর এই আয়োজন করে আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট। এবার জুলুসের নেতৃত্ব দেন পাকিস্তান থেকে আগত সৈয়দ তাহের শাহ।

বৈরী আবহাওয়া উপেক্ষা করে ছুটে এসেছেন ধর্মপ্রাণ মুসলমানরা। বিশ্বনবীর আদর্শে উজ্জীবিত জীবনকে আলোকিত করার প্রত্যয় ব্যক্ত করেন তারা।

তাকবির ও কলেমার ধ্বণিতে মুখরিত হয় রাজশাহী নগরী। শিরোইল কলোনী থেকে বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয় শোভাযাত্রা। ঈদে মিলানুন্নবীর এ আয়োজনে অংশ নেন নানা শ্রেণী-পেশার শত শত মানুষ।

বড় বড় তোরণ, কালেমা লেখা রঙিন পতাকা নিয়ে বর্ণিল শোভাযাত্রা অনুষ্ঠিত হয় নীলফামারীর সৈয়দপুরে। ভারতের আগম পীর সৈয়দ জামাল আশরাফি আল জিলানী শোভাযাত্রার নেতৃত্ব দেন। হাজারো ধর্মপ্রাণ মুসলমানের ধর্মীয় শ্লোগান ও জিকিরে গমগম করে ওঠে শহর। সুন্দর সমাজ গড়তে মহানবীর জীবনাদর্শ অনুসরণের আহ্বান জানান তারা।

এছাড়া রংপুর ও দিনাজপুরসহ দেশের বিভিন্ন এলাকায় অনুষ্ঠিত হয়েছে জশনে জুলুসের শোভাযাত্রা। ওলামা-মাশায়েখসহ ধর্মপ্রাণ মুসলমানরা এতে অংশ নেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট