ধারের ফর্মুলা দিয়ে নির্বাচন হবে না: ওবায়দুল কাদের

ধারের ফর্মুলা দিয়ে নির্বাচন হবে না: ওবায়দুল কাদের

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লন্ডন গেছেন ধার করে নির্বাচনের ফর্মুলা আনতে। কিন্তু এসব ধার করা ফর্মুলা দিয়ে দেশে আর কোনো ভোট হবে না।

বৃহস্পতিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার পৌর মুক্ত মঞ্চে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা ও সদস্য সংগ্রহ অনুষ্ঠানে এসব কথা বলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপি নেত্রী এখন লন্ডনে গেছেন সহায়ক সরকারের রূপরেখা ও পরিকল্পনা করতে। তার দলের নেতাকর্মীরা বলছে, তিনি সেখানে ভোটের ফর্মুলা আনতে গেছেন।

কাদের বলেন, আমাদের একটি সংবিধান আছে। সেটি অনুসরণ করে দেশে ভোট হবে। কারো ধার করা কোনো ফর্মুলা জনগণ মেনে নেবে না। নির্বাচনের মাধ্যমেই খালেদা জিয়াকে মানুষের কাছে আসতে হবে।

সেতুমন্ত্রী বলেন, সংবিধান অনুসারে যথা সময়ে ভোট হবে। বর্তমান কমিশন নির্বাচনের ব্যবস্থা হবে, আর সরকার তাতে শুধু সহযোগিতা করবে। ভোট নিরপেক্ষ করতে যেসব সংস্থা রাখা দরকার সেটি কমিশন সিদ্ধান্ত নিয়ে সরকারকে জানাবে। অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য সব সহযোগিতা দেয়া হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নির্বাচনে হেরে যাবে বলেই কমিশনকে বিতর্কিত করার চেষ্টায় মেতে ওঠেছে। দলটি বলেছে, রোজার ঈদের পর আন্দোলন হবে। কিন্তু দেখতে দেখতে ২৫ দিন পার হয়ে গেলো, আন্দোলনের ঘোষণা যিনি দেবেন তিনি দুই মাসের জন্য লন্ডনে চলে গেলেন।

বিশেষ অতিথির বক্তব্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বক্তব্য দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। ২০১৫ সালে ৯৩ দিনে ২৩১ জনকে হত্যা, ২০০০ জনকে দগ্ধ করেছে বিএনপি। তখন তো তিনি কান্নায় ভেঙে পড়েননি।

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক, ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সংসদ সদস্য ফয়েজুর রহমান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফজিলাতুন নেসা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বক্তব্য দেন।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক