নতুন অধিনায়কের ওপর আস্থা রাখার পরামর্শ সৌরভের

নতুন অধিনায়কের ওপর আস্থা রাখার পরামর্শ সৌরভের

দু’বারের চ্যাম্পিয়ন আর তিনবারের প্লেঅফ কোয়ালিফাইয়ার্স। কলকাতার নতুন দলনেতা যেই হোন না কেন সাফল্যের এই মাপকাঠি গোটা মৌসুম জুডড়ে তার ঘাড়ের উপর নিঃশ্বাস ফেলবে। আর সেই চাপটা কাটাতে পারে একমাত্র কেকেআর ম্যানেজমেন্ট। এমনটাই পরামর্শ দিলেন কেকেআরের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

সাবেক দলনেতা তাই নাইট শিবিরকে সাহসী সিদ্ধান্ত গ্রহণের পরামর্শ দিচ্ছেন। নতুন নেতার উপর পূর্ণ আস্থা রাখতে বলছেন ৷

প্রাক্তন নাইট নেতার মতে, ‘গম্ভীরের উত্তরসূরি কেকেআর অধিনায়ককে চাপ নিয়েই শুরু করতে হবে। প্রতিটি ক্যাপ্টেনই নেতৃত্বের শুরুর দিনগুলোয় চাপে থাকে। সেসময়ই ম্যানেজমেন্টকেই সাহসী সিদ্ধান্ত নিয়ে ক্যাপ্টেনের পাশে দাঁড়াতে হয়। সেই কাজটাই করুক কলকাতার ফ্যাঞ্চাইজি।’

নতুন অধিনায়ককে স্বাধীনতা আর সময় দিলেই তার আত্মবিশ্বাস বাড়বে বলে মনে করছেন সৌরভ। সঙ্গে এটাও জানাচ্ছেন গম্ভীরকে শুরুর দিকে যেভাবে কেকেআর শিবির ব্যাক আপ দিয়েছিল, নতুন নেতাকেও সেই সার্পোট দিলে হাতে-নাতে ফল পাবে কেকেআর।

নিজের বক্তব্যের সপক্ষে যুক্তি দিতে গিয়ে তার সময়কার দুই সফলতম অধিনায়ক স্টিভ ওয়া ও স্টিফেন ফ্লেমিংয়ের উদাহরণ টেনেছেন প্রাক্তন অধিনাংক। তার কথায় এদের মতো প্রত্যেক অধিনায়কই কোনও একদিন অ্যামেচার ছিল। ধীরে ধীরে খেলার মধ্যে থেকে পরিস্থিতির সঙ্গে লড়াই করতে করতে সিদ্ধান্ত গ্রহণে পারদর্শী হয়ে সফলতম ক্যাপ্টেন হর্র্য়ে উঠেছিল। সময় দিলে নাইটদের নয়া অধিনায়কও সাফল্য এনে দিতে পারবে বলে তনি মনে করেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট