নাজিব রাজাকের বাড়ি থেকে বিপুল পরিমাণ অর্থ উদ্ধার

নাজিব রাজাকের বাড়ি থেকে বিপুল পরিমাণ অর্থ উদ্ধার

মালেয়শিয়ায় সদ্য ক্ষমতা হারানো প্রাধানমন্ত্রী নাজিব রাজাকের বাসভবন থেকে মোটা অংকের বৈদশিক মুদ্রা এবং বিপুল পরিমাণ বিলাসবহুল পণ্য আটক করেছে পুলিশ।

বিবিসি জানায়, বৃহস্পতিবার রাতে তার বাসায় ব্যাপক তল্লাশি চালানো হয়। এসময় তার বাসার সামনে বেশ কিছু পুলিশের গাড়ি দেখা গেছে।

তার বিরুদ্ধে বিনিয়োগ তহবিল থেকে অর্থ আত্মসাতের গুরুতর অভিযোগ রয়েছে। ২০১৫ সালে ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বরহাদ (ওয়ান এমডিবি) থেকে ৭০ কোটি ডলার সরানোর ব্যাপারে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়।

তদন্ত প্রতিবেদন মতে, নাজিব তহবিলের নাম করে কোটি কোটি ডলার আত্মসাৎ করেছেন। কিন্তু তারপরও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাকে অভিযোগ থেকে মুক্তি দেয়।

তবে নতুন প্রধানমন্ত্রী ড. মাহথির নির্বাচিত হবার পর পরই জানিয়েছেন যে তিনি নাজিবের বিরুদ্ধে করা মামলাটি পুনরায় তদন্ত করতে আগ্রহী।

মাহথির বলেন, তিনি পুনরায় মামলাটি চালু করতে চান। এর ফলে দেশের বিপুল পরিমাণ হারানো অর্থ ফিরে পাওয়া সম্ভব হবে বলে তার বিশ্বাস।

জানা গেছে, পুলিশ নাজিবের বাসভবন,অফিসসহ তার মালিকানাধীন বেশ কিছু স্থানে তল্লাশি চালায়।

শুক্রবার পুলিশ বাণিজ্যিক অপরাধ তদন্ত ইউনিটের প্রধান অমর সিং সাংবাদিকদের বলেন, আমরা তার বাসভবন থেকে ২শ’ ৮৪টির মতো বিলাসবহুল বাক্স আটক করেছি।

ধারণা করা হচ্ছে, এই বাক্সগুলোতে মালেয়শিয়ার রিঙ্গিতের পাশাপাশি ইউএস ডলার থাকতে পারে। এছাড়া, ঘড়ি এবং জুয়েলারির ৭২টি বাক্সও উদ্ধার করা হয়েছে তার বাড়ি থেকে

নাজিবের পক্ষের আইনজীবী অভিযোগ করে বলছেন, অপ্রত্যাশিতভাবে নাজিবকে হয়রানি করা হচ্ছে।অভিযানে যে পরিমাণ সম্পত্তি আটক করা হয়েছে তা মূল্যহীন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট