নাসির জামশেদ ১০ বছরের জন্য নিষিদ্ধ

নাসির জামশেদ ১০ বছরের জন্য নিষিদ্ধ

স্পট ফিক্সিংয়ের অভিযোগে সব ধরনের ক্রিকেট থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন নাসির জামশেদ। শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) স্বাধীন অ্যান্টি করাপশান ট্রাইবুনাল এ শাস্তিই দিয়েছে তাকে।

এরআগে স্পট ফিক্সিংয়ের অভিযোগে ২০১৭ সালে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন জামশেদ। যা থেকে চলতি বছরের এপ্রিলে মুক্তি পেয়েছিলেন তিনি। কিন্তু তিন মাসের ব্যবধানে এবার এ বাঁহাতি ওপেনার পেলেন আরো বড় ধরনের শাস্তি।

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ২০১৬-১৭ মৌসুমে ম্যাচ গড়াপেটার দায়ে অভিযুক্ত হয়েছিলেন বেশ কয়েকজন ক্রিকেটার। তাদের মধ্যে অন্যতম শাহজাইব হাসানকে গত শুক্রবার ৪ বছরের নিষেধাজ্ঞা দিয়েছিল পিসিবি। ঠিক এক সপ্তাহ পর ১০ বছরের নিষেধাজ্ঞা পেলেন জামশেদ।

জামশেদ অবশ্য নিজের দোষ স্বীকার করেননি। যে কারণে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি একটি তিন সদস্যের অ্যান্টি করাপশন ট্রাইবুনাল গঠন করেন। যেখানে ছিলেন সাবেক তিন ক্রিকেটার ফজলে মিরান চৌহান, শাহজাইব মাকসুদ ও আকিব জাভেদ। তাদের রায়েই শুক্রবার ১০ বছর নিষিদ্ধ হলেন জামশেদ।

শাহজাইব ও জামশেদ ছাড়াও ফিক্সিংস কান্ডে বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞা ভোগ করছেন শারজিল খান, খালিদ লতিফ, মোহাম্মদ ইরফান ও মোহাম্মদ নওয়াজ।

১০ বছর নিষিদ্ধ হওয়ার আগে ২৭ বছর বয়সী জামশেদ পাকিস্তানের হয়ে ২ টেস্ট, ৪৮টি ওয়ান ডে ও ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট