নিজের শরীর নিয়ে যা বললেন অভিনেত্রী বিদ্যা বালান 

নিজের শরীর নিয়ে যা বললেন অভিনেত্রী বিদ্যা বালান 

কয়েক বছর আগে ক্যারিয়ার শুরু করলে, নায়িকার অফার পেতেন কি না তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।কিন্তু এখন সময় বদলেছে। সেই সঙ্গে বদলেছে মানুষের চিন্তাধারাও। এখন সিনেমায় নায়িকা সুলভ তন্বী চেহারা আর না হলেও চলে। বরং অভিনয় দিয়েই বাজিমাত করা যায়। যার উদাহরণ- জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা বালান। সম্প্রতি ফিল্মফেয়ারের এক সাক্ষাৎকারে নিজের শরীর নিয়ে মুখ খুলেছেন বিদ্যা।

ভারতের শীর্ষস্থানীয় এক গণমাধ্যম জানিয়েছে, ক্যারিয়ারের প্রথম থেকেই চেহারা নিয়ে সমালোচনায় বিদ্যা। এবার সেসব নিয়ে মুখ খুলেছেন তিনি। তার দাবি, রোগা হওয়ার চেষ্টা তিনি করেছিলেন। কিন্তু কিছু শারীরিক সমস্যার কারণে তা সম্ভব হয়নি। আর সে কারণেই হেনস্থার শিকার হয়েছেন একাধিকবার।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বিদ্যা বলেন, ‘সারা জীবন হরমোনের সমস্যায় ভুগছি আমি। যখন অল্প বয়স, লোকে বলতো এত সুন্দর দেখতে তোমায়, একটু ওজন কমিয়ে ফেল। এটা শুনতে কিন্তু সবসময় ভালো লাগে না। আমি ব্যায়াম করতাম। তাতে হরমোনের সমস্যা কিছু কমেছিল। কিন্তু পরে আবার বেড়ে যায়।’

এই অভিনেত্রী জানান, এক সময় শট দেওয়ার পর নিজেকে আর মনিটরে দেখতেন না। কারণ মনিটর দেখলেই যদি মনে হয় মোটা লাগছে?‌ ‘ডার্টি পিকচার’ খ্যাতে এই অভিনেত্রী বলেন, ‘আসলে লোকে ভাবে ভুল খাবার, শরীরচর্চা না করার জন্য মোটা হয়ে যাচ্ছি। আসলে তো তা নয়। হরমোনের সমস্যার জন্য কখনো রোগা হতেই পারলাম না। কিন্তু লোকে বিচার করে অন্যভাবে। শরীরচর্চা করতে বললেই আমার রাগ হয়ে যায়। কীভাবে লোকে জানতে পারছে, আমি শরীরচর্চা করছি না? কত চ্যালেঞ্জ পেরতে হচ্ছে, তার খবর কেউ রাখে কি?’

চেহারার কারণে শুধু বিদ্যা নয়, ঘরে-বাইরে বহু নারীকে সমালোচনার মুখোমুখি হতে হয়। সেই পরিস্থিতিতে মুখ বন্ধ করে না রেখে জবাব দেওয়ার পরামর্শ দিয়েছেন বিদ্যা। অক্ষয় কুমারের জীবনী নিয়ে ছবি ‌‘মিশন মঙ্গল’-এ তাপসী পান্নু, সোনাক্ষী সিনহার সঙ্গে দেখা যাবে বিদ্যা বালানকেও। এ ছাড়া তামিলে ‘পিঙ্কের’ রিমেকেও মুখ্য ভূমিকায় অভিনয় করছেন এই অভিনেত্রী।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট