নিজের সিদ্ধান্তে অনড় মোসাদ্দেক, সময় চান সামিয়া

নিজের সিদ্ধান্তে অনড় মোসাদ্দেক, সময় চান সামিয়া

এশিয়া কাপের প্রস্তুতি ক্যাম্প শুরু হওয়ার আগের দিনই আলোচনায় আসেন মোসাদ্দেক হোসেন সৈকত। যৌতুক নিরোধ আইনে জাতীয় ক্রিকেট দলের এই ক্রিকেটারের বিরুদ্ধে মামলা করেন তার স্ত্রী সামিনা শারমিন সামিয়া, যা নিয়ে তোলপাড় শুরু হয় বাংলাদেশের ক্রিকেটপাড়ায়।

২৬ আগস্ট ময়মনসিংহের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১০ লাখ টাকা যৌতুকের দাবিতে শারীরিক নির্যাতনের অভিযোগে মোসাদ্দেকের বিরুদ্ধে মামলা করেন শামিয়া। তবে সামিয়ার করা সেই মামলাটি আদালত গ্রহণ না করে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য সদর উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তাকে নির্দেশ দেন।

এই নির্দেশ অনুযায়ী ২ অক্টোবর, মঙ্গলবার বিকেলে ময়মনসিংহ জেলা মহিলাবিষয়ক অধিদফতরে মোসাদ্দেক ও সামিয়াকে  নিয়ে এ সমঝোতা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন মহিলাবিষয়ক অধিদফতরের প্রোগ্রাম অফিসার শারমিন শাহজাদী। এ সময় তিনি দুই পক্ষের সঙ্গেই আলাদাভাবে কথা বলেন।

এ নিয়ে যোগাযোগ করা হলে মোসাদ্দক জানান, সমঝোতা হলেও কোনো সমাধান হয়নি। তার ভাষ্য, ‘ফলাফল হয়নি। সময় চেয়েছে ও (সামিয়া)। আমি আমার সিদ্ধান্তে অনড়। দেখা যাক।’

মঙ্গলবার বেলা ১১টা থেকে সামিয়া ও তার দুই ভাইয়ের সঙ্গে কথা বলেন শারমিন শাহজাদী। অন্যদিকে বেলা সোয়া ৩টা থেকে কথা বলেন মোসাদ্দেকের সঙ্গে। এ সময় সৈকত লিখিত বক্তব্য দেন।

লিখিত বক্তব্যে সৈকত জানান, দেশের বাইরে খেলার পূর্ব মুহূর্তে সামিয়া নানাভাবে কটূক্তি করে সমস্যার সৃষ্টি করতেন। এতে তার স্বাভাবিক খেলা বাধাগ্রস্ত হয়েছে। তিনি জানান, বিচ্ছেদের সিদ্ধান্তই চূড়ান্ত। সব পাওনা ও ক্ষতিপূরণ দিয়ে তিনি বিষয়টি মীমাংসা করতে চান।

অন্যদিকে সামিয়া জানান, তার ছয় ভাইয়ের মতামত ছাড়া কোনো সিদ্ধান্ত জানাতে পারবেন না তিনি। তাদের সঙ্গে আলোচনার জন্য তার আরও সময় প্রয়োজন। ফলে কোনো প্রকার সমাধান ছাড়াই শেষ হয় বৈঠক।

২০১২ সালের ২৮ অক্টোবর আপন খালাতো বোন সামিনা শারমিনকে বিয়ে করেন মোসাদ্দেক। বিয়ের আগে সামিয়ার সঙ্গে প্রেমের সম্পর্ক থাকলেও দুই পরিবারের সম্মতিতে পারিবারিকভাবে বিয়ে হয়। ২০১২ সালে মোসাদ্দেক যখন অনূর্ধ্ব-১৯ দলের সদস্য, তখন এই বিয়ে সম্পন্ন হয়।

অবশ্য ওই সময় বিয়ের কাবিননামায় মোসাদ্দেকের বয়স লেখা হয় ২২ বছর। অস্ট্রেলিয়ায় অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলে দেশে ফিরেই বিয়ের পিঁড়িতে বসেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট