‘নির্বাচনকালীন সরকারে বিএনপির থাকার সুযোগ নেই’

‘নির্বাচনকালীন সরকারে বিএনপির থাকার সুযোগ নেই’

নির্বাচিত প্রতিনিধিরাই নির্বাচনকালীন সরকারে প্রতিনিধিত্ব করবেন, সেখানে বিএনপির প্রতিনিধি থাকার সুযোগ নেই বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

রোববার বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়োর সঙ্গে মতবিনিময় শেষে তিনি এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, ঝ্যাং জুয়োর সঙ্গে মতবিনিময়ের সময় আগামী জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। আমি তাকে (ঝ্যাং জুয়ো) বলেছি সকল দলের অংশগ্রহণে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে। এটা আমার বিশ্বাস। কারণ বিএনপি ২০১৪ সালের নির্বাচনে অংশগ্রহণ না করে যে ভুল করেছে সেটা আর করবে না।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে না গিয়ে আন্দোলনের পথ বেছে নিলে গভীর সংকটে পড়বে এবং তা উপলব্ধি করেই তারা এখন ২০১৩, ১৪ এবং ১৫ সালের মতো জ্বালাও-পোড়াও কর্মসূচির দিকে যাচ্ছে না।

নির্বাচনকালীন সরকারে বিনিএপির কোনো প্রতিনিধি থাকবে কিনা- জানতে চাইলে বাণিজ্যমন্ত্রী বলেন, ওই সরকারে শুধুমাত্র নির্বাচিত প্রতিনিধিরাই থাকবে সুতরাং বিএনপির কোনো প্রতিনিধি থাকার সুযোগ নেই।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকারের ভাবনা কী- এ বিষয়ে তিনি বলেন, ‘এটা কোর্টের বিষয়। এখানে সরকারের কোনো হাত নেই।’

সাম্প্রতিক ছাত্র বিক্ষোভে সাংবাদিকদের ওপর হামলা প্রসঙ্গে বলেন, সাংবাদিকদের ওপর হামলার ঘটনা খুবই দুঃখজনক। ওই ঘটনায় যেই জড়িত থাকুক না কেন তাদের খুঁজে বের করতে সরকার অঙ্গিকারাবদ্ধ। সাংবাদিকরা জীবন বাজি রেখে কাজ করেন। তারা নিরীহ-নিরাপরাধ, এ নিয়ে দ্বিমতের কোনো কারণ নেই।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট