‘নির্বাচন কমিশনের সিদ্ধান্ত ইতিবাচক’

‘নির্বাচন কমিশনের সিদ্ধান্ত ইতিবাচক’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত নতুন তফসিলে আপত্তি নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার আওয়ামী লীগের ধানম-ি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনের ভোটের তারিখ পেছানোর সিদ্ধান্তকে ধন্যবাদ জানাচ্ছি। এ সিদ্ধান্ত ইতিবাচক। আওয়ামী লীগ পুরোনো তারিখের মধ্যেই দলীয় মনোনয়ন শেষ করবে। তারিখ না পেছালেও ঐক্যফ্রন্ট নির্বাচনে আসত বলেও মন্তব্য করেন তিনি।

তিনি আরো বলেন, এবার মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে বোর্ড বিচার বিশ্লেষণ করে দেওয়া হবে। প্রার্থীদের যোগ্যতা নির্ধারণে কয়েকটি সার্ভে করা হয়েছে। বিদেশি সংস্থাও সার্ভে করে তথ্য আপডেট করে দিয়েছে। ১৪ই নভেম্বর থেকে মনোনয়ন প্রার্থীদের ইন্টারভিউ শুরু হবে।

কিছু কিছু প্রার্থীর ইন্টারভিউ সভানেত্রী শেখ হাসিনা সরাসরি নিবেন।

আওয়ামী লীগের টিকেট পাওয়া মানেই বিজয়ী এটা ভ্রান্ত ধারণা উল্লেখ করে কাদের বলেন, কিছু কিছু পত্রিকায় এসেছে যে আওয়ামী লীগের টিকেট পাওয়া মানেই বিজয়ী। এটা একটি ভ্রান্ত ধারণা। যারা মনে করে তারা বড় মাপের ভুল করছে।

নির্বাচনের আগে ১৪ দলীয় জোটে আর কোনো শরিক দল যুক্ত হচ্ছে কিনা সংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাদের জানান, বর্তমানে আলাপ আলোচনা চলছে। এখনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সম্পাদক ড. দিপু মনি, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল প্রমুখ।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। নতুন তফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮ নভেম্বর।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট