নেইমারের হ্যাটট্রিকে পিএসজির বিশাল জয় (ভিডিও) 

নেইমারের হ্যাটট্রিকে পিএসজির বিশাল জয় (ভিডিও) 

একেই বলে জবাব! চ্যাম্পিয়নস লিগের আগের ম্যাচে দুর্বল পারফরম্যান্সের জন্য নেইমারকে ধুয়ে দিয়েছিলেন সমালোচকরা। রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে তাদের বুঝিয়ে দিলেন কেন তাকে সময়ের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচনা করা হয়। হ্যাটট্রিক করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তাতে পিএসজি পেয়েছে বিশাল জয়। ঘরের মাঠে বেলগ্রেডকে ৬-১ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

২০ মিনিটে ফরাসি দলের হয়ে প্রথম গোল করেন নেইমার। দুই মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান তারকা। কাঙ্খিত হ্যাটট্রিক অবশ্য আসে ম্যাচের ৮১ মিনিটে।

চ্যাম্পিয়ন্স লিগে এতদিন পর্যন্ত ৩০ গোল করে কাকাই ছিলেন এই প্রতিযোগিতায় ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতা। কিন্তু এদিন হ্যাটট্রিক করে নেইমার শুধু দলকে বড় ব্যবধানে জেতাননি, সেই সঙ্গে ছুঁয়ে ফেলেন স্বদেশীয় কাকার রেকর্ডও। ফলে চ্যাম্পিয়ন্স লিগে এই মুহূর্তে কাকার সঙ্গে সর্বোচ্চ ব্রাজিলীয় গোলদাতা নেইমারই।

নেইমারের হ্যাটট্রিকের দিনে দারুণ এক গোল করেন এডিনসন কাভানিও। পিছিয়ে ছিলেন না অ্যাঞ্জেল ডি’মারিয়া এবং কাইলিয়ান এমবাপেও। তারা দুজনেরই একটি করে গোল করেন। রেড স্টারের হয়ে সান্ত্বনার গোলটি করেন মার্কো মারিন। যদিও ম্যাচে প্রতিপক্ষকে দাঁড়াতেই দেয়নি পিএসজি।

২৫ গজ দূর থেকে ফ্রি-কিকে প্রথম গোল নেইমারের। এর দু’মিনিট পরেই কিলিয়ান এমবাপের সঙ্গে যুগলবন্দিতে তার দ্বিতীয় গোলটি করেন। বিরতির আগে আরও দুই গোল করে পিএসজি। ৩৭ মিনিটে দলের তৃতীয় গোলটি করেন কাভানি। চার মিনিট পরেই ব্যবধান বাড়ান ডি’মারিয়া।

পিএসজির হয়ে এ দিনই তার পঞ্চাশতম ম্যাচটি খেলতে নেমেছিলেন এমবাপে। যা তিনি স্মরণীয় করে রাখেন ২৩তম গোলটি করে। তবে এই গোলের চার মিনিট পরেই রেড স্টার বেলগ্রেডের হয়ে একমাত্র গোলটি করেন সাবেক জার্মান ফুটবলার মার্কো মারিন।

ম্যাচের ৮১ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন নেইমার। চ্যাম্পিয়ন্স লিগে এটি তার দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে ২০১৩ সালের ডিসেম্বরে বার্সেলোনার হয়ে সেল্টিকের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম হ্যাটট্রিক করেছিলেন নেইমার। এবার চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে লিভারপুলের কাছে হার দিয়ে প্রতিযোগিতা শুরু করেছিল পিএসজি। কিন্তু ঘরের মাঠে স্বমহিমায় ফিরল ফরাসি চ্যাম্পিয়নরা।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট