নেইমার ফিরছেন বার্সেলোনায়?

নেইমার ফিরছেন বার্সেলোনায়?

গত মৌসুমেই বার্সেলোনা ছেড়ে রেকর্ড ট্রান্সফার ফি’তে নাম লিখিয়েছিলেন পিএসজিতে। মাঠ ও মাঠের বাইরে ফরাসি ক্লাবটি দুর্দান্ত সময় কাটাচ্ছেন নেইমার। কিন্তু তার মন পড়ে রয়েছে স্পেনের কাতালুনিয়া রাজ্যের ক্লাবটিতে। খুব করেই নাকি ব্রাজিলের এ ফরোয়ার্ড মিস করছেন সাবেক সতীর্থ লিওনেল মেসি-লুইস সুয়ারেজদের। আর তাই যত দ্রুত সম্ভব লিগ ওয়ান ছেড়ে আবারও পুরনো ক্লাবে ফিরতে ব্যাকুল হয়ে উঠেছেন নেইমার! এমন খবরই দিচ্ছে স্পেনের মিডিয়া।

১৯৯২ সালে জন্ম নেয়া নেইমার ২০১৩ সালে সন্তোস ছেড়ে বার্সায় যোগ দিয়েছিলেন। তিন বছর কাতালানদের জার্সিতে দুর্দান্ত সময় কাটিয়েছিলেন তিনি। তেমনটা নাকি প্যারিসের ক্লাবটিতে খুঁজে পাচ্ছেন না ব্রাজিলের এ ফরোয়ার্ড। তাই চলতি মৌসুম শেষেই তিনি বার্সেলোনায় ফেরার চেষ্টা করবেন বলে জানাচ্ছে স্প্যানিশ প্রভাবশালী দুই ক্রীড়া দৈনিক এএস ও মুন্ডো দেপোর্তিভো।

স্প্যানিশ পত্রিকা দুটি বলছে, ফ্রেঞ্চ লিগে প্রতিদ্বন্দ্বিতার অভাবও নেইমারকে হতাশ করে চলেছে। এ লিগে কী ঘটবে, তা অনেকেই ভবিষ্যদ্বাণী করতে পারছেন সহজেই। কিন্তু স্প্যানিশ লা লিগায় তীব্র প্রতিদ্বন্দ্বিতা চলে, যা খুবই উপভোগ করতেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

মেসির ছায়া হয়ে না থাকতেই ২০১৭ সালে বার্সেলোনা ছেড়েছিলেন নেইমার। ব্রাজিলের অনেক সাবেক গ্রেটই তাকে পরামর্শ দিয়েছেন, ব্যালন ডি’অর জিততে হলে মেসির ছায়া থেকে বেরিয়ে আসতে হবে তাকে। পিএসজিতে গেলেই তিনি শেষ পর্যন্ত মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে চ্যালেঞ্জ জানিয়ে ব্যালন ডি’অর জিততে সমর্থ হবেন। তাই তিনি বার্সার অনুরোধ উপেক্ষা করেই দলবদলের বিশ্বরেকর্ড গড়ে প্যারিসে পাড়ি জমান। তবে তার মন পড়ে থাকে বার্সেলোনায়।

পিএসজিতে দারুণ খেলছেন নেইমার। কিন্তু সেখানে তার সব অবদান ম্লান করে দিচ্ছেন কিলিয়ান এমবাপে। বলতে গেলে, তিনিই এখন পিএসজির মূল পারফরমার। সম্প্রতি টাইম ম্যাগাজিনের প্রচ্ছদে এমবাপেকে বলা হয়েছে ‘ফুটবলের ভবিষ্যৎ’।

এমবাপের কারণে পিএসজিতে সেভাবে মূল্যায়িত হয়তো হচ্ছেন না নেইমার। ব্যাপারটি হয়তো এরইমধ্যে কিছুটা হলেও ব্রাজিলের তারকা এ ফরোয়ার্ড আঁচ করতে পেরেছেন। হয়তো সে কারণেই আবারও বার্সেলোনায় ফিরতে উন্মুখ হয়ে রয়েছেন তিনি!

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট