নেটদুনিয়ায় ভাইরাল পাকিস্তানি মা-ছেলের এই ভিডিও!

নেটদুনিয়ায় ভাইরাল পাকিস্তানি মা-ছেলের এই ভিডিও!

পৃথিবীর মধুরতম সম্পর্কগুলোর একটি মা-ছেলের সম্পর্ক। এর কোনও তুলনা হয় না। পরিমাপ হয় না। এ সম্পর্কের পরতে পরতে থাকে শুধু ভালবাসা ও মমতা। সম্প্রতি নেটদুনিয়ায় মা-ছেলের সম্পর্ক নিয়ে তৈরি একটি বিজ্ঞাপন রীতিমতো ভাইরাল। যেখানে খুব সুন্দরভাবে ফুটিয়ে তোলা হয়েছে মা–ছেলের সম্পর্ককে। এটা সকলেই জানেন, যে মায়েদের জীবন কতটা কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যায়। বিশেষ করে যে সব মায়েরা কর্মরত। কিন্তু এই বিজ্ঞাপনের মধ্য দিয়ে দেখানো হয়েছে, যতই মায়েরা ব্যস্ত থাকুক না কেন, সন্তানের দিকে সব সময় তাঁদের নজর থাকে। সন্তানদের ভাল–মন্দ দেখার দায়িত্ব মায়েরই। মা ও সন্তানের সেই সম্পর্ককে পাকিস্তানের এক খাদ্য সংস্থা তাঁদের বিজ্ঞাপনের মাধ্যমে তুলে ধরেছে। যা সোশ্যাল মিডিয়ায় ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে।

৪ মিনিটেরও বেশি ওই বিজ্ঞাপনে দেখানো হয়েছে, পেশায় চিকিৎসক এক মহিলা স্বামী–সন্তানের জন্য সবকিছু তৈরি করে কাজে যাচ্ছেন। তাঁর ছেলে প্রাতঃরাশ শেষ করে মাকে স্কুলের টিফিন নিয়ে কিছু একটা বলার চেষ্টা করছে। কিন্তু তা শোনার আগেই মা তড়িঘড়ি ছেলের হাতে টিফিন বক্স ধরিয়ে দিয়ে কাজে চলে যান। ভিডিওতে ছেলের হতাশ হওয়ার মুহূর্তটি ধরা পড়ে।

ঠিক তারপরেই দেখা যায় স্কুলের লাঞ্চ ব্রেকে মা তার জন্য সারপ্রাইজ টিফিন পাঠিয়েছে। যেখানে বিশেষ স্ন্যাকসের সঙ্গে রয়েছে মায়ের দেওয়া উর্দুতে লেখা ছোট্ট চিঠি। যে চিঠির মাধ্যমে মা জানিয়েছে, তিনি যতই ব্যস্ত থাকুক ছেলের আবদার শোনার জন্য সবসময় তাঁর কাছে সময় রয়েছে। সেদিন থেকে মা রোজ ছেলের লাঞ্চ বক্সের সঙ্গে ছোট চিঠি পাঠায়। প্রতিটি চিঠিতেই রয়েছে মায়ের শিক্ষা, যা ছেলে প্রতিদিন শিখতে থাকে। ভিডিওতে দেখা যাচ্ছে, একদিন ছেলে মাকে সারপ্রাইজ দেয়। তবে সারপ্রাইজটা কী তা  ভিডিওটি দেখার পরই জানতে হবে।

ইতিমধ্যেই এই বিজ্ঞাপন লাখ লাখ মানুষ নেটদুনিয়ায় দেখে ফেলেছেন। ২.‌৩ লক্ষ প্রতিক্রিয়া এবং ৬৩,০০০ শেয়ার হয়েছে এই পাকিস্তানি বিজ্ঞাপনের।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট