পদ্মা সেতুতে রেলসংযোগসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতুতে রেলসংযোগসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আগামী ১৩ অক্টোবর পদ্মা সেতুর রেলসংযোগ ও স্থায়ী নদী তীর প্রতিরক্ষাসহ চারটি প্রকল্পের উদ্বোধন এবং চলমান কাজের অগ্রগতি পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার বনানী সেতু কর্তৃপক্ষ ভবনে এক প্রস্তুতি সভা শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন। তিনি বলেন, ‘পদ্মা সেতুর কাজ কবে শেষ হবে চলতি মাসের শেষ সপ্তাহে তা জানা যাবে। পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি সম্পন্ন হয়েছে শতকরা ৫৯ ভাগ এবং মূল সেতুর অগ্রগতি হয়েছে ৭০ ভাগ।

সেতুমন্ত্রী বলেন, পদ্মা সেতু প্রকল্প থেকে বিশ্ব ব্যাংক তাদের অর্থায়ন প্রত্যাহার করার পরও প্রধানমন্ত্রী অত্যন্ত সাহসিকতার সঙ্গে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু করেন। তার সাহসী সিদ্ধান্তের ফলেই আজ পদ্মা সেতু দৃশ্যমান হয়েছে।

এর আগে মন্ত্রী মাওয়া-কান্দিপাড়া মশাল দিয়া এলাকায় স্থায়ী নদীর তীর রক্ষামূলক প্রকল্প, ঢাকা- মাওয়া-ভাঙ্গা পর্যন্ত এক্সপ্রেসওয়ে নির্মাণ এবং পদ্মা সেতুর ৬০ ভাগ নির্মাণ কাজের অগ্রগতির ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে প্রস্তুতি সভা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৩ অক্টোবর পদ্মা সেতু এলাকায় চারটি প্রকল্প উদ্বোধন শেষে দুই তীরে দু’টি জনসভায় ভাষণ দেবেন। সভায় জনসভার স্থান নির্ধারণ ও প্রস্তুতি নিয়েও আলোচনা করা হয়। আগামী ৮ অক্টোবর পদ্মা সেতু এলাকায় আরেকটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হবে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট