পিএসজির নতুন কোচ থমাস তুখেল

পিএসজির নতুন কোচ থমাস তুখেল

মৌসুম শেষে উনাই এমেরি আর চুক্তি করবেন না, এমন খবর আগে থেকেই জানা। নতুন কোচের অপেক্ষায় ছিল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এমেরির পর তাই নতুন কোচের দায়িত্ব পেলেন থমাস তুখেল। সোমবার (১৪ মে) ক্লাবের পক্ষ থেকে জানানো হয়, আগামী দুই বছরের জন্য প্যারিসের দলটির দায়িত্ব নিলেন বরুশিয়া ডর্টমুন্ডের সাবেক এই কোচ।

৪৪ বছর বয়সী তুখেলকে দলের দায়িত্ব দেয়ার পরিকল্পনা আগে থেকেই করে রেখেছিলেন পিএসজি দলের মালিক শেখ তামিম বিন হামাদ আল থানি। ফ্রেঞ্চ ভাষায় দক্ষতা এবং আক্রমনাত্বক খেলার পরিকল্পনার দিক থেকে এগিয়ে থাকার কারণেই তাকে নিতে মুখিয়ে ছিলেন পিএসজি দলের এই মালিক।

ইয়ুর্গেন ক্লপের উত্তরসূরি হিসেবে দায়িত্ব পালন করার পর এবার পিএসজির সঙ্গে যুক্ত হতে পেরে বেশ উচ্ছ্বসিত তুখেল, ‘অনেক আনন্দ, গর্ব ও লক্ষ্য নিয়েই বড় এই ক্লাবের (পিএসজি) সঙ্গে যুক্ত হচ্ছি। অসাধারণ সব খেলোয়াড়দের সঙ্গে কাজ করার অপেক্ষায় আছি, এদের অনেকেই বিশ্বসেরা।’

পিএসজি চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আল-খেলাইফি আশা করছেন দলকে আরো ভালো জায়গায় পৌঁছে দেবেন তুখেল, ‘নতুন কোচ হিসেবে থমাসকে স্বাগত জানাচ্ছি। কয়েক মৌসুম ধরে নিজেকে ইউরোপের অন্যতম সেরা হিসেবে প্রমাণ করে চলেছে এই জার্মান।’

গত বছরের মে মাসে বরুসিয়া ডর্টমুন্ড থেকে সরে দাঁড়ানোর পর এক বছর সাইড লাইনে ছিলেন পিএসজির নতুন দায়িত্ব পাওয়া কোচ তুখেল। তবে কোচের অভিজ্ঞতা একেবারেই কম নয়। ২০০৭ সালে থেকে ৩টি ক্লাবে কোচের দায়িত্বে ছিলেন এই জার্মান।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট