পুরুষের বয়স ধরে রাখতে করণীয়

পুরুষের বয়স ধরে রাখতে করণীয়

বয়স ধরে রাখার চিন্তা অনেকেরই থাকে। বিশেষ করে মেয়েদের থাকে বেশি। তবে আজকাল ছেলেরাও এ ক্ষেত্রে অনেকটা এগিয়ে। কিন্তু পুরুষেরই খুব অল্প বয়সে চেহারায় বয়সের ছাপ পরে। আর এর কারণ পুরুষেরা সবসময়ই কাজ কর্ম নিয়ে ব্যস্ত থাকেন। ফলে তারা একেবারেই সময় পান না নিজের যত্ন নেয়ার। তাই দেখা যায় অনেক পুরুষেরাই অকালে খুব দ্রুত বুড়িয়ে যায়।

কিন্তু চাইলেই অল্প সময়ের মধ্যেই সম্ভব নিজের যত্নও নেয়ার আর এর জন্য খুব বেশি কষ্টও করতে হবেনা আপনাকে। তাই প্রতিদিন কিছু সহজ উপায়ে নিজের যত্ন নিন। আসুন তাহলে সে উপায়গুলো জেনে নেয়া যাক।

১. সকালে খালি পেটে এক গ্লাস কুসুম গরম পানির সাথে মধু ও লেবুর রস মিশিয়ে খেলে শরীর ঝরঝরে থাকে এবং ত্বকও মসৃণ হয়।

২. ত্বক ভালো রাখতে বিভিন্ন ধরণের ফলমূলের রস খুব উপকারি। টমেটো, গাজর, কমলা, শসার রস খেলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়।

তাই প্রতিদিনের খাদ্য তালিকায় ফলের রস অবশ্যই রাখতে হবে।

৩. পানিতে ভেজানো খেজুর ও ছোলা মিশিয়ে খেলে পেট পরিষ্কার থাকবে, সেই সাথে ত্বকও থাকবে সুন্দর।

৪. পুরুষদের ত্বক পরিচর্যায় প্রধান বাধা হল ত্বক পরিষ্কার না রাখা। ত্বক পরিষ্কার রাখার জন্য বাইরে যাওয়ার আগে ও বাসায় ফেরার পর অবশ্যই ত্বকের উপযোগী কোন ফেসওয়াশ দিয়ে মুখ ভালোভাবে ধুয়ে নিতে হবে। দিনের বেলা বের হলে সানস্ক্রিন লাগাতে হবে।

৫. গোসলের আগে শরীরে ভালোমত অলিভ ওয়েল মেখে নিলে খুবই ভালো ফল পাওয়া যায়। মাঝে মাঝে হালকা কুসুম গরম পানি দিয়ে গোসল করা উচিত। এতে শরীর ও মন ফ্রেশ লাগবে।

৬. কর্মব্যস্ত পুরুষদের সপ্তাহে একদিন অবশ্যই ফেসিয়াল করা উচিৎ। কারণ পুরুষরা বাইরে থাকে বেশিরভাগ সময়। বাসায় ত্বকের যত্ন নিতে আলসেমি লাগলে জেন্টস পার্লারে যাওয়া যায়। আর যদি বাসায় ফেসিয়াল করতে চান তাহলে মধু ও লেবুর রস মিশিয়ে ত্বকে লাগাতে হবে।

মুলতানি মাটির সাথে সামান্য গোলাপজল মিশিয়ে পেস্ট তৈরি করে মুখে লাগানো যায়।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট