পুলিশ-প্রেস লেখা স্টিকার ব্যক্তিগত গাড়িতে ব্যবহার করা যাবে না

পুলিশ-প্রেস লেখা স্টিকার ব্যক্তিগত গাড়িতে ব্যবহার করা যাবে না

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া ব্যক্তিগত গাড়িতে  পুলিশ কিংবা প্রেস লেখা স্টিকার লাগানো যাবে না বলে জানিয়েছেন। বুধবার সকালে ডিএমপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

আছাদুজ্জামান মিয়া জানান,  আপনি পুলিশের লোক না হলেও যদি পুলিশের পোশাক পড়েন, সেটি কি বেআইনি নয়? সাংবাদিক না হয়েও সাংবাদিকের এজেন্ডা ঝোলালেন, সেটা কি বেআইনি নয়। রাস্তায় বিভিন্ন ধরনের যানবাহনে পুলিশ, প্রেস, সিটি করপোরেশন, আইনজীবী, ডাক্তার ইত্যাদি লেখা দেখা যায়।

পুলিশ কমিশনার জানিয়েছেন,  এরকম আলগা স্টিকার লাগালে হয়তো বেশিরভাগ সঠিক, কিন্তু কেউ কেউ এটির অপব্যবহারও করবে। হয়তো কোন সন্ত্রাসী এই সুযোগে এ ধরণের স্টিকার লাগিয়ে অপরাধ করবে। এটা তো আপনাদের পেশার জন্য গৌরবের হতে পারে না

তাই কারো ব্যক্তিগত গাড়িতে এ ধরনের স্টিকার বা পরিচয় ব্যবহার না করার জন্য তিনি আহ্বান জানান।

আছাদুজ্জামান মিয়া জানান,  এটি তর্ক বিতর্কের বিষয় না। আমাদের উদ্দেশ্য সৎ। সন্ত্রাস দমন, মাদক ও জঙ্গি দমনের জন্য, যানজট সহনীয় করার জন্য সব পেশার মানুষকে অনুরোধ করছি, আমাদের সহযোগিতা করুন।

কিন্তু এ ধরনের লেখার বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হবে, তা তিনি জানাননি। অভিযোগ আছে, বেআইনি সুবিধা নিতে এ ধরনের স্টিকার লাগানো হয়।

এর আগেও এ ধরণের লেখা ব্যবহার না করতে আহ্বান জানিয়েছে পুলিশ। বিআরটিএ আইন অনুযায়ী, গাড়ির নাম্বার প্লেটে শুধুমাত্র রেজিস্টেশন নাম্বার ছাড়া অন্য কোন ধরণের লেখা নিষেধ। যদিও বাংলাদেশের মোটরসাইকেল এবং গাড়িতে এ ধরণের লেখাও দেখা যায়।

এ ধরনের লেখা সম্বলিত যানবাহনের বিরুদ্ধে অভিযান চালানো হলেও, কয়েকদিন পরে সেসব অভিযান থেমে যায়

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
নিজস্ব প্রতিবেদক