পেন-কিলার নয়, ব্যথা উপশমে ভরসা রাখুন ঘরোয়া টোটকায়

পেন-কিলার নয়, ব্যথা উপশমে ভরসা রাখুন ঘরোয়া টোটকায়

পিঠে, কোমরে এবং তলপেটে ব্যথা এখন রোজকার সমস্যার পর্যায়ে পৌঁছে গিয়েছে। আট থেকে আশি, কমবেশি সবাই এই সমস্যায় ভোগেন। এই সমস্যা থেকে রেহাই পেতে উপায় কী? মুঠো মুঠো পেনকিলার? একদমই নয়, বরং

Mint

মিন্ট: ব্যথা উপশমের প্রাকৃতিক টোটকা মিন্ট। মিন্ট ওয়েল গ্যাস এবং অম্বল কমাতেও সাহায্য করে।

Virgin olive oil

ভার্জিন ওলিভ ওয়েল: ভার্জিন ওলিভ ওয়েলে রয়েছে লুব্রিসিন যা পেশির ব্যথা এবং হাড়ের সমস্যায় কাজে দেয়।

Cherries

চেরি: এই ফলের মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট যা পেশির ব্যথা কমাতে সাহায্য করে।

Turmeric

হলুদ: রিউমাটয়েড আর্থ্রাইটিস এবং অস্টিও-আর্থ্রাইটিসের ব্যথা কমাতে হলুদের ভুমিকার কথা একবাক্যে মেনে নিচ্ছেন চিকিৎসকেরাও। বিশেষজ্ঞদের মতে, হলুদের মতো ঘরোয়া টোটকার কোনও ব্যতিক্রম নেই। নানা রকম রোগের চিকিৎসায় হলুদের গুরুত্ব রয়েছে।

Salmon

স্যামন মাছ: আপনি কি বাতের ব্যথায় কষ্ট পাচ্ছেন? হার্টের সমস্যায় ভুগছেন? ওষুধ নয়, স্যামন মাছ এ ক্ষেত্রে আপনার জন্য খুবই উপকারী। স্যামনে রয়েছে ওমেগা ৩-ফ্যাটি অ্যাসিড যা হৃদরোগ এবং আর্থ্রাইটিসের মতো রোগ কমাতে সাহায্য করে।

Pumpkin seeds

কুমরো বীজ: কুমরো বীজে রয়েছে ম্যাগনেসিয়াম যা মাইগ্রেনের ব্যথা কমাতে সাহায্য করে। অস্টিওপোরেসিস বা হাড়ের ক্ষয়জনিত রোগের চিকিৎসায় কুমরো বীজ খুব উপকারী।

Blueberries

ব্লু বেরি: ব্লু বেরির মধ্যে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে, যা প্রদাহজনিত রোগ এবং পেশির ব্যথা কমাতে সাহায্য করে।

Ginger

আদা: যে কোনও সর্দি, কাশি ও জ্বরে আদার রস খুবই উপকারী। ঋতুকালীন ব্যথা এবং পেশির ব্যথায় আদার ভূমিকা অনস্বীকার্য।

Natural alternatives to medicines

পিঠে, কোমরে এবং তলপেটে ব্যথা এখন রোজকার সমস্যার পর্যায়ে পৌঁছে গিয়েছে। আট থেকে আশি, কমবেশি সবাই এই সমস্যায় ভোগেন। এই সমস্যা থেকে রেহাই পেতে উপায় কী? মুঠো মুঠো পেনকিলার? একদমই নয়, বরং চিকিৎসকেরা জোর দিচ্ছেন ভিটামিন সমৃদ্ধ খাবারের দিকে।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট