প্রকাশ পেলো রাশিয়া বিশ্বকাপের থিম সং

প্রকাশ পেলো রাশিয়া বিশ্বকাপের থিম সং

১৪ জুন শুরু হবে রাশিয়া বিশ্বকাপ আসর। শেষ হচ্ছে বিশ্বকাপকে ঘিরে নানা প্রস্তুতি। প্রতিবারের মতো ফুটবল বিশ্বকাপ ঘিরে উন্মাদনা বাড়াতে এবারও নির্মান করা হয়েছে বিশ্বকাপের থিম সং। বৃহস্পতিবার (২৪ মে) ‘লিভ ইট আপ’ টাইটেলের থিম সং টি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়।

এবারের থিম সং টি গেয়েছেন কলম্বিয়ার নিকি জ্যাম। তার সঙ্গে ছিলেন হলিউড তারকা উইলি স্মিথ এবং ও কসোভার ইরা ইজটেফাই। ট্র্যাকটি প্রযোজনা করেছেন ডিজে ও গীতিকার ডিপলো।

থিম সং টির মাধ্যমে জীবনকে উপভোগ করার কথাই তুলে ধরেছেন গানটির নির্মাতা, গানের এক পর্যায়ে বলা হচ্ছে ‘জীবন একটাই, ভালো করে বাঁচো, কারণ দুই বার বাঁচবে না।’

থিম সং টি নির্মানের পর ব্যক্তিগত অনুভূতির কথা জানান ডিপলো, ‘এর আগে আন্তর্জাতিক এই আয়োজনের জন্য আমি কোনো গান নির্মান করিনি, এবারের থিম সং টি ভালোভাবে নির্মান করতে অনেক তারকাদের সঙ্গে নিয়েই কাজ করেছি।’

আগামী ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের ম্যাচ দিয়ে শুরু হবে ‘গ্রেটেস্ট শো অন দ্যা আর্থ’। তবে থিম সং টির অডিও প্রকাশিত হলেও এখনো মিউজিক ভিডিও প্রকাশ করা হয়নি। আগামী ৭ জুনের মধ্যেই থিম সং এর মিউজিক ভিডিও প্রকাশ পাবে বলে জানিয়েছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)।

এর আগে ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত বিশ্বকাপের থিম সং ‘ওয়াকা ওয়াকা’ গেয়েছিলেন শাকিরা। সেবারের থিম সং টি বেশ আলোড়ন ছড়িয়েছিল সারা বিশ্বে। এরপর ব্রাজিলে হয়ে যাওয়া ২০১৪ সালের বিশ্বকাপে ‘ওলে ওলে’ টাইটেলের থিম সং টি গেয়েছিলেন পিটবুল ও জেনিফার লোপেজ। গানটির টাইটেলের অর্থ ছিল ‘আমরা সবাই এক’।

বিশ্বকাপ ফুটবলে থিম সংয়ের সংস্কৃতি শুরু হয়েছিল ১৯৬২ সাল থেকে। এরপর থেকেই প্রতিটি বিশ্বকাপেই থিম সং এর আয়োজন করা হয়। যার মাধ্যমে দেশগুলোর মধ্যকার সম্প্রীতি তুলে ধরা হয়।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট