প্রথম ডেটিং এ বিল দেবে কে?

প্রথম ডেটিং এ বিল দেবে কে?

ডেটিং সবসময়ই বেশ উত্তেজনার। আর বর্তমান সময়ে প্রথম ডেটিং এর স্থান হিসেবে রেস্টুরেন্ট বা খাবারের দোকানগুলোকেই বেশি পছন্দ করেন তরুণ-তরুণীরা। এটা একটা ‘কমন প্র্যাকটিস’ বলা যেতে পারে যে, ডেটিং-এ সাধারণত ছেলেরাই খাবারের বিল দেন; বিশেষ করে প্রথম ডেটিং এ। কিন্তু বর্তমান সময়ে অনেক সচেতন নারীই আবার চান প্রথম ডেটিং এর বিল দিতে। তাহলে কে দেবে প্রথম ডেটিং এর বিল?

১) সাশ্রয়ী কোন রেস্টুরেন্টে যাবেন

প্রথম ডেটিংটা করবেন সাশ্রয়ী কোন রেস্টুরেন্টে। কারণ আপনি কখনই আগে থেকে জানেন না যে, আপনার ডেটিং কেমন হবে। এমন হতে পারে যে, পাঁচ মিনিটের আলাপেই আপনার সামনের মানুষটাকে আপনার ভালো লাগবে। আমার এমনও হতে পারে যে, পাঁচ মিনিটের মধ্যেই অন্য পাশের মানুষটির আপনাকে ভালো লাগলো না। তাই খাবার দাবার সাশ্রয়ী এমন কোন রেস্টুরেন্টে যাওয়াই ভালো। একই সাথে লোক সমাগম এমন কোন জায়গায় বসবেন। নিরাপত্তাও একটা বিষয়। যদি সবকিছু ঠিকঠাক থাকে তবে সামনে হয়তো আরও সাক্ষাৎ হবে আপনাদের। সেসময় না হয় রোমান্টিক কোথাও বসবেন।

২) আপনি আগে বিল দিতে চান

আপনার ডেটিং যেমনই যাক না কেন বিল দেওয়ার সময় আপনি আগে অফার করুন। এটা শুধু একটা শিষ্টাচার না বরং এটা আপনার ব্যক্তি স্বাধীনতার পরিচয় বহন করে। তাই আপনি আগে বিল দেওয়ার অফার করেন।

৩) যদি সে জোর করেন…

অনেকে একটা নিয়ম মেনে চলেন যে, যিনি ডেটে আমন্ত্রণ জানাবেন তিনিই বিল দিবেন। এই নিয়ম মেনেই হোক বা অন্য কোন কারণেই হোক কেউ যদি বিল দিতে অফার করেন তাহলে তাকেই দিতে দিন। তাকে ধন্যবাদ দিন এবং কৃতজ্ঞতা প্রকাশ করুন। অনেক সময় অন্যের ওপর বিল দিতে চাওয়াটা বাহুল্যতা হয়ে যায়।

৪) যখন বিল দিবেন না…

যখন দেখবেন যে, আপনার সাথে ডেটে আসা মানুষটা এক ধাঁচে শুধু খাবার অর্ডার করেই যাচ্ছেন। মেন্যুতে খাবারের দাম কী তা দেখেই যখন অনেক আইটেম অর্ডার করে ফেলবে তখন আর আপনার একার বিল দেওয়া উচিত না। এক্ষেত্রে ‘হিজ হিজ হুজ হুজ’ নীতি অনুসরণ করতে পারেন আপনি। সহজ বাংলায় স্ব স্ব ব্যক্তি স্ব স্ব খাবারের বিল দেবেন। মনে রাখবেন, এটা আপনার প্রথম ডেট। এখনই আপনারা একে অপরের সাথে ‘কমিটেড’ না। তাই শুধু নিজের বিল দিন।

৫) বোকা হবেন না

ধরুণ প্রথম ডেট ভালোভাবেই গেলো। বিল আপনি দিলেন অথবা আপনার ডেটই দিলেন। কিন্তু এরপরের ডেটগুলোতে যদি শুধু বিল আপনাকেই দিতে হয় তাহলে বুঝবেন যে, আপনি বোকা হচ্ছেন। আপনার ডেট যদি আপনাকে দিয়ে খরচ করাতেই থাকেন এটা একটা সম্ভাব্য ইঙ্গিত যে, আপনার ডেট আপনার প্রতি না বরং আপনার অর্থের প্রতি বেশি আগ্রহী।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট