প্রধানমন্ত্রীকে তথ্যপ্রযুক্তি খাতের দুই পুরস্কার হস্তান্তর

প্রধানমন্ত্রীকে তথ্যপ্রযুক্তি খাতের দুই পুরস্কার হস্তান্তর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তথ্যপ্রযুক্তি ও টেলিকম খাতে পাওয়া দুটি আন্তর্জাতিক পুরস্কার তুলে দিয়েছে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।

সোমবার (১১ নভেম্বর) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ পুরস্কার তুলে দেয় টেলিযোগাযোগ মন্ত্রণালয়।

এশিয়া প্যাসিফিক অঞ্চলের তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম সংগঠন অ্যাসোসিও থেকে এ দুটি পুরস্কার এসেছে। এর মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইটের জন্য ‘অ্যাসোসিও অ্যাওয়ার্ড’ এবং অন্যটি ‘অ্যাসোসিও ডিজিটাল গর্ভমেন্ট অ্যাওয়ার্ড’।

মন্ত্রী পরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম পুরস্কার হস্তান্তরের এই বিষয়টি সাংবাদিকদের জানান।

আউটস্ট্যান্ডিং আইসিটি কোম্পানি হিসেবে জাপানে অনুষ্ঠিত ‘অ্যাসোসিও ডিজিটাল সামিট-২০১৮’ তে বাংলাদেশ কমিউনেকশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিসিএসসিএল) অ্যাসোসিও অ্যাওয়ার্ড পায়। পাশাপাশি জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অবকাঠামো উন্নয়ন ‘ইনফো সরকার-৩’ প্রজেক্টে দেশের দুই হাজার ছয়শটি ইউনিয়নে ডিজিটাল সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে ইন্টারনেট অবকাঠামো তৈরির স্বীকৃতিস্বরূপ ‘অ্যাসোসিও ডিজিটাল গর্ভমেন্ট অ্যাওয়ার্ড’ পায় বাংলাদেশ।

এছাড়া প্রধানমন্ত্রীর কাছে অস্ট্রিয়ার ক্ষমতাসীন দল বাংলাদেশকে ‘গ্লোবাল অ্যাওয়ার্ড অব চাইল্ড লেবার এলিমিনেশন অ্যান্ড ইমপ্রুভমেন্ট অব ওয়ার্কার্স সিচ্যুয়েশনস’ পুরস্কারটিও তুলে দেওয়া হয়।

উল্লেখ্য চলতি নভেম্বরের ৯ তারিখ মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা থেকে উৎক্ষেপণের ছয় মাস পর নির্মাতা প্রতিষ্ঠান ফ্রান্সের থ্যালেস অ্যালেনিয়া স্পেসের কাছ থেকে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের মালিকানা বুঝে নেয় বাংলাদেশ।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট