প্রধানমন্ত্রীর সাথে বিদায়ী সৌদি দূতের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সাথে বিদায়ী সৌদি দূতের সাক্ষাৎ

বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত আবদুল্লাহ বিন এইচএম আল-মুতাইরি সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার জাতীয় সংসদ ভবন কার্যালয়ে বিদায়ী সাক্ষাৎ করেছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন।

প্রধানমন্ত্রী সৌদি রাষ্ট্রদূতকে বাংলাদেশে তার মেয়াদ সফলভাবে সম্পন্ন করার জন্য অভিনন্দন জানিয়ে বলেন, তিনি বাংলাদেশকে তার নিজের দেশ হিসেবে বিবেচনা করতে পারেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের মাঝে ঐতিহাসিক সম্পর্ক রয়েছে। ‘বাংলাদেশিদের হৃদয়ে সৌদি আরবের জন্য বিশেষ জায়গা আছে।’

রাষ্ট্রদূত আবদুল্লাহর বাংলাদেশে দায়িত্ব পালনকালে নিজের চারবার সৌদি আরব সফরের কথা স্মরণ করেন শেখ হাসিনা এবং তিনি এসব সফর আয়োজনে মূল ভূমিকা পালনের জন্য তাকে ধন্যবাদ জানান।

তিনি সৌদি বাদশা ও দুই পবিত্র মসজিদের জিম্মাদার সালমান বিন আবদুল আজিজ আল সৌদ এবং যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজ আল সৌদকে তার অভিনন্দন জানান।

সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশে তার দায়িত্ব পালনকালে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

তিনি দুদেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে সন্তুষ্টি প্রকাশ করে বলেন, এ সম্পর্ক নতুন উচ্চতায় উন্নীত হয়েছে এবং এর জোরদার হওয়া অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মো. জয়নুল আবেদীন ও সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ এ সময় উপস্থিত ছিলেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট