প্রধানমন্ত্রী যশোর যাচ্ছেন কাল

প্রধানমন্ত্রী যশোর যাচ্ছেন কাল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার যশোরে যাবেন। বিমান বাহিনীর একটি অনুষ্ঠানে যোগ দিতে তিনি সকাল ১০টার দিকে ঢাকার তেজগাঁওস্থ বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমান বাহিনী একাডেমি যশোরের উদ্দেশে যাত্রা করবেন।

তার সঙ্গে মন্ত্রিপরিষদের সদস্যসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় তিনি যশোর বিমানবাহিনী একাডেমির অনুষ্ঠানে যোগ দেবেন। এসময় তিনি বঙ্গবন্ধু কমপ্লেক্স উদ্বোধন করবেন বলে বিমানবাহিনীর এক চিঠিতে জানানো হয়েছে।

এছাড়া ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিমানসেনা প্রশিক্ষণ ইন্সটিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং ১০৫ এজেটিইউ এর কার্যক্রম উদ্বোধন করবেন। তবে যশোরে আসলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার আওয়ামী লীগের কোনো কর্মসূচিতে অংশ নিচ্ছেন না। যদিও প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে যশোর শহরে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারি রয়েছে।

এর আগে সর্বশেষ ২০১৭ সালের ৩১ ডিসেম্বর যশোরে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন যশোরের ঐতিহাসিক ঈদগাহ ময়দানে জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় ভাষণ দেন।

ভাষণের আগে তিনি ভৈরব নদ খনন, কপোতাক্ষ নদীর জলাবদ্ধতা দূরীকরণসহ ২৮টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ঈদগাহ ময়দান থেকেই এসব প্রকল্পের ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর ১০ মাস ২৪ দিন পর তিনি আবার যশোর আসছেন। তার আগমনের খবরে নেতাকর্মীদের মধ্যেও এক ধরনের চাঞ্চল্য মনোভাব দেখা গেছে। অনেক নেতাকর্মী প্রধানমন্ত্রীর যশোর আগমনে শুভেচ্ছা জানিয়ে শহরে পোস্টার ও প্যানা সাইন বোর্ড লাগিয়েছে। অনেক নেতা পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রীর যশোর আগমনে উষ্ণ অভিবাদন জানিয়েছেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট