‘প্রমিজ, সামনের বছর জলাবদ্ধতা দেখবেন না’

‘প্রমিজ, সামনের বছর জলাবদ্ধতা দেখবেন না’

আগামী বছর থেকে জলাবদ্ধতা থাকবে না বলে কথা দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, ‘আজকের পরিস্থিতি অস্বাভাবিক। আমি প্রমিজ করছি, সামনের বছর থেকে রাজধানীতে এই ধরনের পরিস্থিতি আর হবে না।’

বুধবার সচিবালয়ে বিকালে মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত জেলা প্রশাসক (ডিসি) সম্মেলন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ অঙ্গীকার করেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, বর্তমান পরিস্থিতি আমাদের শিক্ষা দিচ্ছে। আমরা বুঝতে পারছি, কোন জায়গাতে আটকা পড়ছি। সে জায়গায় দ্রুত ব্যবস্থা নেব। আগামী বছরের মধ্যে আমরা জলাবদ্ধতা দূরীকরণে সব ধরনের পদক্ষেপ নেব।

জনদুর্ভোগের জন্য দুঃখ প্রকাশ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, বৃষ্টির কারণে জলাবদ্ধতায় অস্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি হয়েছে। নগরবাসীর ভোগান্তির জন্য দুঃখ প্রকাশ করছি। তাদের আশ্বস্ত করতে চাই, আমরা বসে নেই, দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা নেওয়া হচ্ছে। ভারি বৃষ্টি হলেও যাতে তিন ঘণ্টার মধ্যে পানি নিষ্কাশন হয় সেজন্য ওয়াসাকে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

খন্দকার মোশাররফ বলেন, আমরা জরিপ করে দেখেছি, ঢাকার ৪৬টি খালের মধ্যে ১৮টির সংস্কার করতে হবে। এগুলো যে কোনো মূল্যে ঠিক করতে হবে।

ডিসিদের সঙ্গে আলোচনা প্রসঙ্গে মন্ত্রী বলেন, স্থানীয় সরকারের বিভিন্ন সমস্যা তারা তুলে ধরেছেন, প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে তাদের। স্থানীয় পর্যায়ে জলাবদ্ধতা, বিশুদ্ধ পানি সরবরাহ, রাস্তাঘাট সংস্কারসহ সাধারণ মানুষের সেবা নিশ্চিত করতে ডিসিদের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান স্থানীয় সরকারমন্ত্রী।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
নিজস্ব প্রতিবেদক