‘ফাগুন হাওয়ায়’ মুক্তি ৮ ফেব্রুয়ারি

‘ফাগুন হাওয়ায়’ মুক্তি ৮ ফেব্রুয়ারি

গায়ে পঞ্চাশ দশকের পোশাক, সাজ-সজ্জাও সেই সময়কার। সময়ের জনপ্রিয় দুই অভিনয়শিল্পী  নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ সম্প্রতি পঞ্চাশের দশকের আবহেই হাজির হয়েছেন! তৌকীর আহমেদের পরিচালনায় মুক্তি প্রতীক্ষিত ছবি ‘ফাগুন হাওয়ায়’-এর প্রথম পোস্টারে এভাবেই দেখা মিললো তাদের।

শুক্রবার রাত ৯টায় রাজধানীর একটি রেষ্টুরেন্টে আনুষ্ঠানিক ভাবে ছবিটির পোস্টার প্রকাশ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, চলচ্চিত্রটির নির্মাতা তৌকির আহমেদ, অভিনেত্রী বিপাশা হায়াত, চিত্রনায়ক আমিন খান, অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, অভিনেতা ফজলুর রহমান বাবু, অভিনেতা সিয়াম আহমেদ প্রমুখ।

ভাষা আন্দোলনের মতো উল্লেখযোগ্য ঘটনা নিয়ে বাংলাদেশে কোনো সিনেমা নির্মাণ হয়নি। এই বৃহৎ আখ্যানের খানিকটা দেখা যাবে ‘ফাগুন হাওয়ায়’ চলচ্চিত্রে।

সম্প্রতি প্রকাশিত সিনেমাটির প্রথম পোস্টারের কেন্দ্রে রয়েছেন নুসরাত ইমরোজ তিশা ও সিয়াম আহমেদ। গত দশকের পঞ্চাশ দশকের আউটফিটে সেজেছেন দুই তারকা। তিশার হাতে রয়েছে দীনবন্ধু মিত্রের ক্লাসিক নাটক ‘নীল দর্পণ’। এ থেকে বোঝা যায়, এই চলচ্চিত্রে তাদের দেখা যাবে সংস্কৃতিকর্মী হিসেবে। পোস্টারে আরও রয়েছেন বলিউড অভিনেতা যশপাল শর্মা, তাকে দেখা গিয়েছে পুলিশ কর্মকর্তার চরিত্রে।

এছাড়া পোস্টারের নিচের ভাগে ছিলো ওই সময়ের মিছিলের দৃশ্য। মূলত ভাষা আন্দোলনের আবহ আনতে এটি ব্যবহার করা হয়েছে। সব মিলিয়ে পোস্টার হিসেবে বেশ অর্থবোধক ও শৈল্পিক হয়েছে।

‘ফাগুন হাওয়ায়’ আরও অভিনয় করছেন আবুল হায়াৎ, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, হাসান আহমেদ প্রমুখ। অভি কথাচিত্রের পরিবেশনায় সিনেমাটি মুক্তি পাবে আগামী ৮ ফেব্রুয়ারি। টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হচ্ছে ‘ফাগুন হাওয়ায়’।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট