ফিক্সিংসের অভিযোগে হংকংয়ের তিন ক্রিকেটার নিষিদ্ধ

ফিক্সিংসের অভিযোগে হংকংয়ের তিন ক্রিকেটার নিষিদ্ধ

২০১৫ বিশ্বকাপে বাছাইপর্বের ম্যাচে ফিক্সিংয়ের অভিযোগে হংকংয়ের তিন ক্রিকেটার রফান আহমেদ, নাদিম আহমেদ ও হাসিব আমজাদ সাময়িক নিষিদ্ধ হয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল(আইসিসি) এক বিবৃতিতে ব্যাপারটি নিশ্চিত করেছে

দুই ভাই ইরফান ও নাদিমকে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি ম্যাচে ফিক্সিংয়ের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। এ ছাড়া ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ও ২০১৫ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের আরো একটি ম্যাচের জন্য অভিযুক্ত হয়েছেন ইরফান। তার বিরুদ্ধে ৯টি, নাদিম এবং আমজাদের বিরুদ্ধে ৫টি করে মোট ১৯টি অভিযোগ আনা হয়েছে।

গেল বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ স্কটল্যান্ডের বিপক্ষে হংকং জিতেছিল ১৭ রানে। আর কানাডাকে তারা হারিয়েছিল ৯  উইকেটে। কিন্তু ঐ তিন ক্রিকেটার ওই দুই ম্যাচেই ফিক্সিংয়ে জড়িয়েছিলেন বলে ধারণা করছে আইসিসি। এজন্য তাদের অভিযুক্ত করে সব ধরণের ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।

এর আগেও ইরফান আইসিসির দুর্নীতি-বিরোধী কোড ভাঙায় আড়াই বছর নিষিদ্ধ হয়েছিলেন। ১৪ দিনের মধ্যে এবার তাকে ও তার সতীর্থদের অভিযোগের জবাব দিতে বলেছে আইসিসি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট