ফিরে এলেন মধুবালা!

ফিরে এলেন মধুবালা!

প্রায় সব তারকাদের মনেই একটি সুপ্ত বাসনা থাকে যে তাদের মোমের মূর্তি মাদাম তুসোতে স্থান পাবে। কিছু কিছু বলিউড তারকা তো সেটা প্রকাশ্যেই বলে ফেলেছে। শাহরুখ খান, অমিতাভ বচ্চন, কারিনা কাপুর, সালমান খানদের সাথে এক কাতারে দাঁড়াতে চান সবাই। সম্প্রতি বলিউড এই তারকাদের সাথে মাদাম তুসো তে আরেকটি মানুষের মোমের মূর্তি যোগ হলো আর তা হলো মধুবালার।

সেই মধুবালা যিনি কিনা বলিউড ক্ল্যাসিক সিনেমাগুলোকে এক অন্য মর্যাদায় তুলেছেন। মধুবালার নাম শুনলেই সবার আগে বলিউড প্রেমীদের চোখে ভেসে ওঠে যে ছবি তা হলো ‘মুঘলে আজম’ এর ‘আনারকলি’। ঠিক সেই আনারকলির সাজে সাজানো হয়েছে তাঁর মোমের মূর্তিকে। ‘হাওড়া ব্রিজ ‘,’বেকসুর’ সহ আরো অনেক সিনেমা তিনি সিনেমাপ্রেমীদের উপহার দিয়েছেন। যার ফলে ১৯৪২ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত তাঁকে বলিউডের অন্যতম সেরা নায়িকা হিসেবে মান্য করা হয়। দিল্লী মাদাম তুসোতে তাঁর মূর্তিটি স্থাপন করা হবে।

মাদাম তুসো ব্যবস্থাপনা পরিচালক এ প্রসঙ্গে বলেন,‘‘আমরা অত্যন্ত আশাবাদী যে আজও মধুবালার অসংখ্য ভক্ত রয়েছে এবং সবাই চাইবেন এখানে এসে তাঁর মূর্তিটির সাথে ছবি তুলতে ও স্মতিকাতর হয়ে উঠতে। তাঁর এই মূর্তি সকলকে বলিউডের স্বর্ণ যুগের কথা মনে করিয়ে দিবে।’’

মধুবালার রূপ য গুণের কদর শুধু বলিউডে নয়,পুরো পৃথিবী জুড়েই রয়েছে।বিশ্ববাসী প্রথম তাঁর কথা জানতে পারে যখন আমেরিকার এক ম্যাগাজিনে ১৯৫২ সালে তাঁকে নিয়ে একটি ফিচার লিখা হয়। এছাড়াও ২০০৮ সালে একটি স্মারক ডাকটিকিট প্রকাশ করা হয়। প্রায় ২০ বছর বলিউডে রাজত্ব করা এই গুণী শিল্পী ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করেন। তাঁর এই কর্মজগতকে শ্রদ্ধা জানাতেই মাদাম তুসো কর্তৃপক্ষ দিল্লীতে তাঁর মোমের মূর্তি স্থাপন করেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট