ফিলিপাইনের কাছে লড়াই করে হারলো বাংলাদেশ

ফিলিপাইনের কাছে লড়াই করে হারলো বাংলাদেশ

সিলেট জেলা স্টেডিয়ামের গ্যালারি ছিল পরিপূর্ণ। কিন্তু দর্শকদের হতাশই করেছেন বাংলাদেশের ফুটবলাররা। বঙ্গবন্ধু গোল্ডকাপে ফিলিপাইনের কাছে ১-০ গোলে হেরে ‘বি’ গ্রুপে দ্বিতীয় স্থান নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে স্বাগতিক দলকে। বাংলাদেশের সংগ্রহ ৩ পয়েন্ট, আর ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ফিলিপাইন।

শুক্রবার একাদশে চারটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল লাল-সবুজ দল। বাদ পড়েছেন ডিফেন্ডার ওয়ালী ফয়সাল ও বিশ্বনাথ ঘোষ, মিডফিল্ডার জামাল ভূঁইয়া এবং ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিল। তাদের জায়গায় একাদশে মিডফিল্ডার ইমন মাহমুদ, ডিফেন্ডার সুশান্ত ত্রিপুরা ও রহমত মিয়া এবং ফরোয়ার্ড তৌহিদুল আলম সবুজকে রেখেছেন কোচ জেমি ডে। কিন্তু তাতে লাভ হয়নি। বেশ কয়েকটি ভালো সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি বাংলাদেশ।

ম্যাচের ‍শুরুতেই গোল পায় ফিলিপাইন। ২২ মিনিটে গোল করেন ড্যানিয়েল। র‌্যাঙ্কিং বলে ফিলিপাইন ১১৪ আর বাংলাদেশ ১৯৩। তবে প্রতিপক্ষ দ্বিতীয় দল নিয়ে এ আসরে অংশ নিয়েছে। তারপরেও লাওসকে তারা উড়িয়ে দিয়েছিল ৩-১ ব্যবধানে।

শেষে ১-০ ব্যবধানে হেরে গ্রুপ রানার্স আপ হয়েছে বাংলাদেশ। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে পা রেখেছে ফিলিপাইন।

একটা শঙ্কাও আছে। এ আসরে র‌্যাঙ্কিংয়ে সবচেয়ে এগিয়ে থাকা দলটার নাম প্যালেস্টাইন। দ্বিতীয় সাড়ির দল নিয়ে আসলেও আসরের অন্যতম ফেভারিট দল তাজিকিস্তানকে তারা হারিয়েছে ২-০ ব্যবধানে। এই তাজিকিস্তানই আবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নেপালকে হারিয়েছে একই ব্যবধানে। শক্তিমত্তার দিক থেকেও এগিয়ে আছে প্যালেস্টাইন। বাকী এক ম্যাচ আছে নেপাল ও প্যালেস্টাইনের। এ ম্যাচে ড্র করলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এ গ্রুপ থেকে সেমিতে পা রাখবে তারা। রানার্স আপ তাজিকিস্তান।

১০ অক্টোবর কক্সবাজারে সেমি ফাইনাল ম্যাচটি খেলবে বাংলাদেশ।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট