ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে তুরস্ক

ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে তুরস্ক

ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছে তুরস্ক। রবিবার তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভুসোগলু নিজ দেশের এমন অবস্থানের কথা জানান। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে তুর্কি সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি।

সৌদি আরবের জেদ্দায় ওআইসি-র জরুরি বৈঠক শেষে ফিলিস্তিন ইস্যুতে নিজ দেশের অবস্থান তুলে ধরেন তুর্কি মন্ত্রী। সম্প্রতি ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু জর্ডান উপত্যকা ও ডেড সি (মৃত সাগর) দখলের যে হুঁশিয়ারির প্রেক্ষিতে এ বৈঠকের আয়োজন করা হয়।

আগামী ১৭ সেপ্টেম্বর ইসরায়েলের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ওই নির্বাচনে বিজয়ী হলে জর্ডান উপত্যকা ও ডেড সি (মৃত সাগর) দখলের নেওয়ার অঙ্গীকার করেছেন নেতানিয়াহু। তবে শুরু থেকেই নেতানিয়াহুর এমন পরিকল্পনার ঘোর সমালোচক আঙ্কারা।

টুইটারে দেওয়া এক পোস্টে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী বলেন, আজ যারা আমাদের বক্তব্যে অস্বস্তি বোধ করে। তারাই আমাদের ফিলিস্তিনি ভাই-বোনদের ওপর নির্মম ও নির্বিচারে হত্যাযজ্ঞ চালিয়েছে। পুরো দুনিয়ার সামনে তারা রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ চালাচ্ছে। এমনকি তারা নির্লজ্জভাবে আমাদের প্রেসিডেন্টকেও আক্রমণ করার চেষ্টা করছে। কিন্তু তুরস্ক শেষ পর্যন্ত ফিলিস্তিনের পাশেই থাকবে।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট