ফুটবল মাঠেই মৃত্যু হলো ফুটবলারের

ফুটবল মাঠেই মৃত্যু হলো ফুটবলারের

আবারো ফুটবল মাঠ আরও একজন ফুটবলারের মৃত্যুর সাক্ষী হয়ে রইল। শুক্রবারের ঘটনা, ডায়নামো বুখারেস্ট ও ভিটরুল কনস্টানটার ম্যাচ চলছিল।

ম্যাচের ৬৯ মিনিটে হঠাৎ করেই মাটিতে লুটিয়ে পড়েন মিডফিল্ডার প্যাট্রিক একেং। সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে নেওয়া হয়। কিন্তু চিকিৎসকদের সকল চেষ্টা ব্যর্থ করে একেং পরপারে পাড়ি জমান। ক্লাব ডায়নামো বুখারেস্টের হয়ে খেলছিলেন তিনি।

শুক্রবার রোমানিয়ার লিগে এ মর্মান্তিক ঘটনা ঘটেছে। ২৬ বছর বয়সী একেংকে ম্যচের ৬৩ মিনিটে বদলি হিসেবে নামানো হয়; কিন্তু ৭০ মিনিটে তিনি হঠাৎ করেই মাটিতে পড়ে যান। কারও সঙ্গেই তার কোনোরকম ধাক্কা লাগেনি কিংবা কেউ তাকে ট্যাকল করার চেষ্টাও করেননি।

চিকিৎসকরা এক ঘন্টার চেষ্টার পরে জানান একেং চিরতরে বিদায় নিয়েছেন। স্থানীয় প্রচারমাধ্যমগুলোতে বলা হয়, হার্ট অ্যাটাক হয়েছিল তার।

একেংয়ের অকাল মৃত্যুতে ডায়নামোর খেলোয়াড় ও সকল কর্মচারীরা জড়ো হয়েছিলেন হাসপাতালে। অনেকেই কান্নায় ভেঙ্গে পড়েন। গত বছর একেং মাত্র দুটি প্রীতিম্যাচে জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন। এছাড়াও তিনি স্পেনের করদোবা, সুইজারল্যান্ডের লুসান ও ফ্রান্সের লা মান্সে খেলেছিলেন।

একেং প্যারিসে তার স্ত্রী ও এক সন্তান রেখে এসেছিলেন। রোমানিয়া কাপের ফাইনাল শেষে মঙ্গলবার তার সেখানেই ফিরে যাবার কথা ছিল। তবে তা আর সম্ভব হয়ে উঠল না।

ফুটবল মাঠে এ ধরনের ঘটনা এটাই প্রথম নয়। ২০০০ সালে ডায়নামোর অধিনায়ক কাতালিয়ান হিলদান ও ২০০৩ সালে ক্যামেরুনের মার ভিভিয়ান ফো হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মাঠেই মৃত্যুবরণ করেন।

 

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট