ফেসবুক ২৪ ঘণ্টা মনিটরিংয়ে আলাদা সেল: তারানা হালিম

ফেসবুক ২৪ ঘণ্টা মনিটরিংয়ে আলাদা সেল: তারানা হালিম

জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ২৪ ঘন্টা মনিটরিং করার জন্য আলাদা সেল গঠন করার পরিকল্পনা করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

তিনি বলেন, গুজব ছড়ানো, ভুয়া পোস্ট দেয়ার মতো বিভিন্ন কার্যক্রম ২৪ ঘণ্টা মনিটরিংয়ের জন্য এই সেল গঠন করা হবে। মঙ্গলবার সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

তারানা হালিম বলেন, বিভিন্ন সামাজিক মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে। ভুয়া খবর ছড়ানো হচ্ছে। আমরা এই বিষয়গুলো ২৪ ঘণ্টা মনিটরিং করব।

নিরাপদ সড়ক আন্দোলনে আহত সাংবাদিকদের চিকিৎসার খরচ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের তহবিল থেকে ব্যয় হবে বলেও জানান তথ্য প্রতিমন্ত্রী।

তিনি বলেন, আজই তথ্য মন্ত্রণালয় থেকে কল্যাণ ট্রাস্টে এ সংক্রান্ত চিঠি যাবে। এই চিকিৎসা অবশ্যই সরকারি হাসপাতালে হতে হবে, কোনো বেসরকারি হাসপাতালে নয়।

প্রতিমন্ত্রী জানান, মাদকের ভয়াবহতা সম্পর্কে অবহিত করতে আগামী ১২ই সেপ্টেম্বর কাশিমপুর কারাগার পরিদর্শনে যাবেন। কারাগারে আটক বন্দিদের মাদকের ভয়াবহতা সম্পর্কে বোঝাবেন তিনি।

একইসঙ্গে দেশের যেসব সীমান্ত অঞ্চল থেকে মাদক পাচার হয়, সেসব অঞ্চলের নাগরিকদের মাদকের ভয়াবহতা সম্পর্কে অবহিত করতে ডক্যুমেন্টারি প্রদর্শনের আয়োজন করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী তারানা হালিম।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট