বঙ্গবন্ধু স্যাটেলাইটের সাজে সজ্জিত পূজামণ্ডপ

বঙ্গবন্ধু স্যাটেলাইটের সাজে সজ্জিত পূজামণ্ডপ

বিভাগীয় নগরী রংপুরে শারদীয় দুর্গা উৎসব উপলক্ষে বঙ্গবন্ধু স্যাটেলাইটের আদলে সাজানো হয়েছে একটি পূজামণ্ডপ। নগরীর কামাল কাছনা দাসপাড়া কালীমন্দিরে ভিন্ন আঙ্গিকে তৈরি এ মণ্ডপটি সাড়া ফেলেছে এ অঞ্চলে। এ পূজামণ্ডপ দেখতে জেলার বিভিন্নস্থান থেকে আসছে হাজারও দর্শনার্থী।

দেবী দুর্গা দর্শনে এসে নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু স্যাটেলাইটের সঙ্গে পরিচয় করিয়ে দিতে এমন উদ্যোগ আয়োজক কমিটির। দেশের প্রথম স্যাটেলাইট উৎক্ষেপণের আদলে তৈরি এ মণ্ডপটি দেশপ্রেমের সঙ্গে ধর্মের প্রতীকী সম্মিলন করেছে।

এদিকে সকাল থেকেই নগরীর পূজামণ্ডপগুলোতে মহাঅষ্টমীর অঞ্জলির মধ্য দিয়ে পুরোহিতরা শুরু করেন দুর্গোৎসবের আনুষ্ঠানিকতা।

অশুভ শক্তিকে বিনাশের মধ্য দিয়ে ও শুভশক্তির আগমনে শান্তিপূর্ণ পরিবেশে পূজা সম্পন্ন হবে সারাদেশে- এমন প্রত্যাশাও ভক্তদের কণ্ঠে।

এছাড়া আজ সকালে নগরীর মহিগঞ্জ রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মন্দিরে কুমারী পূজা অনুষ্ঠিত হয়। রংপুর জেলা পূজা উদযাপন পরিষদের সদস্য শ্রী বামন প্রসাদ জানান, রংপুর জেলায় ৯৪১টি পূজামণ্ডপে এবার শারদীয় দুর্গাপূজা উদযাপিত হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীসহ সকলের সহযোগিতায় সবাই উৎসবের আমেজেই বৃহৎ এ দুর্গোৎসব উদযাপন করছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি) কমিশনার মুহাম্মদ আব্দুল আলীম বলেন, প্রতিটি মণ্ডপে নজরদারি রাখা হয়েছে। যাতে কোনও ধর্মীয় সম্প্রীতি নষ্ট না হয়। শারদীয় দুর্গোৎসব আনন্দমুখর পরিবেশে উদযাপন করার লক্ষ্যে প্রতিটি পূজামণ্ডপে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট