বর্ণবৈষম্যের শিকার প্রিয়াঙ্কা

বর্ণবৈষম্যের শিকার প্রিয়াঙ্কা

সতের বছর বয়সে মিস ওয়ার্ল্ড খেতাব জয়ের পরেই শোবিজ যাত্রা শুরু করেন প্রিয়াঙ্কা চোপড়া। কঠোর পরিশ্রম করে তিনি হয়ে উঠেছেন অনেক নারীর অনুপ্রেরণা এবং অনুসরণীয়। পেশাগত জীবনে বলিউড ছাপিয়ে হলিউডেও এখন তার রুপের ঝলকানি। অথচ তাকেই বাদ দেয়া হয়েছি সিনেমা থেকে! কারণ তার গায়ের রঙ কালো। শুনতে অবাক লাগলেও এমনটাই হয়েছিল প্রিয়াঙ্কা চোপড়ার সঙ্গে। স্মৃতির ঝাঁপি খুলে মন খারাপের কথা শোনালেন প্রিয়াঙ্কা চোপড়। জানালেন, এক সময় বর্ণবিদ্বেশের শিকার হতে হয়েছিল নায়িকাকে।

‘কোয়ান্টিকো’র সুবাদে অভিনেত্রীর এখন বিশ্ব জোরা নাম। কিন্তু সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘কোয়ান্টিকো’র আগে হলিউডি এক ছবির প্রস্তাব আসে তার কিছু। খুব খুশি ছিলেন তিনি। কিন্তু কিছুদিন পর হলিউড ছবির স্টুডিও ফোন আসে তার কাছে। জানানো হয়, তিনি এই ছবির জন্য ফিট নন। তাই বাদ দেওয়া হয়েছে তাকে।’ কিন্তু কেন ফিট নন অভনেত্রী? একথা জিজ্ঞাসা করলে হলিউডি ওই সংস্থান থেকে জানানো হয়, ‘প্রিয়াঙ্কার গায়ের রঙ শ্যামবর্ণ’। এই পুরো ঘটনা প্রিয়াঙ্কার ওপর গভীর প্রভাব ফেলেছিল।

তবে সেসব আজ অতীত। হলিউডে মিউজিক ভিডিওর হাত ধরে পদার্পণ করে এখন প্রিয়াঙ্কা জনপ্রিয়তার শিখরে। হাই টিআরপি রেটেড ‘কোয়ান্টিকো’ টেলিভিশন সিরিজ থেকে শুরু করে ‘বেওয়াচ’র ‘ভিক্টোরিয়া লিডস’ মত চরিত্রে নজড় কেড়েছেন সিনেপ্রেমীদের।

তবে এই বিশ্বব্যাপী জনপ্রিয়তা পাওয়ার আগে যথেষ্ট কাঠখর পোড়াতে হয়েছে তাকে। বলিউডের এ-লিস্টেড অভিনেত্রী বলে যে হলিউডের রাস্তা সহজ ছিল না, তা এই সাক্ষাৎকারই প্রমাণ করে দিল৷ আপাতত নায়িকা ‘কোয়ন্টিকো’ সিজন থ্রিয়ের শেষ কয়েকটি পর্ব নিয়ে ব্যস্ত। তবে খুব শিগগিরই বলিউড প্রজেক্ট নিয়ে কাজ শুরু করবেন বলে সূত্রের দাবি।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট