বর্তমান সরকার অসাধ্য সাধন করেছে: প্রধানমন্ত্রী

বর্তমান সরকার অসাধ্য সাধন করেছে: প্রধানমন্ত্রী

দেশের মানুষের জীবনমান উন্নয়নে সরকারের নেওয়া পদক্ষেপগুলোর কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পৃথিবীতে কোনো দেশ এত দ্রুত এতটা উন্নতি করে এমনটি আমার জানা নেই। কিন্তু আমরা সেই অসাধ্য সাধন করেছি।

আজ বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি আজ দেশের ২০ টি জেলায় ৩৩ টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন।

জাতির জনককে হারানোর কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, বাবা-মা, ভাই-ভাবী সব হারিয়েছি। জীবনের ঝুঁকি নিয়ে দেশে এসেছি। এসে দেশের মানুষের ভাগ্যের পরিবর্তনে কাজ শুরু করি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো দেশের মানুষের জন্য নিজের জীবনকে উৎসর্গ করেছি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সরকারের উদ্দেশ্য মানুষের ভাগ্যের পরিবর্তন। আজ দেশে ২০ হাজার মেঘাওয়াট বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। ডিজিটাল প্রযুক্তির ছোঁয়া সব জায়গায় লেগেছে। দেশবাসী আজ প্রযুক্তির সুবিধা ভোগ করছে।

শেখ হাসিনা বলেন, সরকারের পরিকল্পিত উদ্যোগগুলোর সুফল আজ দেশবাসী ভোগ করছে। গড় আয়ু বৃদ্ধি পেয়েছে। শিশু ও মাতৃমৃত্য হার কমে এসেছে। স্বাস্থ্যসেবা মানুষের দোঁড়গোড়ায় পৌছে গেছে। সবাই কমিউনিটি স্বাস্থ্য ক্লিনিক থেকে সেবা নিতে পারছে।

প্রধানমন্ত্রী বলেন, দেশের যোগাযোগ নেটওয়ার্কে বৈপ্লবিক পরিবর্তন এসেছে। সারাদেশে রাস্তা-ঘাট-ব্রিজ কালভার্ট ও সেতু গড়ে উঠেছে। মানুষের যোগাযোগ সহজ হয়েছে।

শেখ হাসিনা বলেন, প্রত্যন্ত অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নে সরকার অবিরাম কাজ করে চলেছে। গ্রামের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কষ্ট-দুর্দশা দূর করতে নানা প্রকল্প হাতে নেওয়া হয়েছে। আজকে যে প্রকল্পগুলো উদ্বোধন করা হয়েছে সেগুলো মানুষের কল্যাণে কাজে দেবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট